শিরোনাম
রবিবার, ১৯ জুন, ২০১৬ ০০:০০ টা

আর্থিক খাতে বিশৃঙ্খলা বন্ধের দাবি এমপিদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে গতকাল প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকার ও বিরোধী দলের এমপিরা বলেছেন, দুর্নীতি, অর্থ লুণ্ঠন ও পাচার বন্ধ করা না গেলে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে না। এজন্য আর্থিক খাতে বিশৃঙ্খলা ও ব্যাংক থেকে অর্থ লুণ্ঠন বন্ধ এবং বিদেশে অর্থ পাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানান এমপিরা। একই সঙ্গে জঙ্গি ও সন্ত্রাসীদের কোমর ভেঙে না দেওয়া পর্যন্ত সারা দেশে পুলিশের সাঁড়াশি অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান তারা। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বাজেট আলোচনায় অংশ নেন সরকারি দলের রমেশচন্দ্র সেন, আফসারুল আমিন, সাধনচন্দ্র মজুমদার, আবদুল মজিদ খান, ডা. এনামুর রহমান, তালুকদার মোহাম্মদ ইউনুছ, আবদুর রউফ প্রমুখ। আবুল কালাম, সেলিনা জাহান রিটা, বেগম কামরুন লায়লা জলি ও সেলিনা বেগম; জাসদের নাজমুল হক প্রধান; স্বতন্ত্র ডা. রুস্তম আলী ফরাজী এবং জাতীয় পার্টির নুরুল ইসলাম তালুকদার ও শাহানারা বেগম।

নাজমুল হক প্রধান বলেন, মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ নির্মূলে ধারাবাহিক আন্দোলনে নামতে হবে। জঙ্গি-সন্ত্রাসীদের কোমর ভেঙে না দেওয়া পর্যন্ত সারা দেশে পুলিশের এ অভিযান অব্যাহত রাখতে হবে।

নুরুল ইসলাম তালুকদার বলেন, অর্থমন্ত্রী পূর্বাঞ্চল নিয়ে ব্যস্ত, উত্তরাঞ্চলের দিকে তার কোনোই নজর নেই। বাজেটেও এ বৈষম্য প্রকট।

ডা. রুস্তম আলী ফরাজী বলেন, রন্ধ্রে রন্ধ্রে এখন ঘুষ-দুর্নীতি চলছে। এসব কঠোর হাতে বন্ধ করতে হবে।

তালুকদার মো. ইউনুছ দক্ষিণাঞ্চলের স্বপ্নের পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার দাবি জানান।

সর্বশেষ খবর