বুধবার, ৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা
ঐতিহাসিক ৭ মার্চ পালিত

বিএনপিকে ভয় দেখানোর প্রয়োজন নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতার সিংহাসনের জন্য বেশামাল, বেপরোয়া হয়ে গেছে। এখন তারা ঘোলা করা পানি খাবে। বিএনপিকে ভয় দেখিয়ে নির্বাচনে নিয়ে আসার প্রয়োজন নেই। বিএনপি তার অস্তিত্বের প্রয়োজনেই নির্বাচনে আসবে। গতকাল বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এর আগে সকালে ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। সারা দেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চারদিক থেকে বিভিন্ন চাপে এমন কিছু কথা বলছেন, যা শুনে শিহরণ জাগে। তিনি বলেছেন, আমরা নাকি ভয় দেখিয়ে বিএনপিকে নির্বাচনে আনতে চাই। ভয় দেখানোর দরকারটা কী? কী প্রয়োজন? আমরা বলেছি বিএনপি নির্বাচনে আসবে তাদের প্রয়োজনে। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আফজাল হোসেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দেলোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার আবদুস সবুর, মহানগরের এ কে এম রহমতউল্লাহ, শাহে আলম মুরাদ, সাদেক খান, ডা. দীলিপ রায়, আবদুল হক সবুজ, শেখ বজলুর রশিদ, নজিব সরদার, এস এ মান্নান কচি, কাদের খান, আকতারুজ্জামান, আজিজুল হক রানা, ছাত্রলীগের বায়েজিত আহমেদ খান প্রমুখ।

ঐতিহাসিক ৭ মার্চ পালিত : অসাম্প্রদায়িক চেতনা ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকারের মধ্য দিয়ে গতকাল রাজধানী ঢাকাসহ সারা দেশে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন ভোরে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল, কনসার্টসহ নানা কর্মসূচি পালন করে।

চৌধুরী, সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গণপূর্তমন্ত্রী ইঞ্জনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী দল ও সংগঠনের ব্যানারে উপস্থিত হাজার হাজার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, বাংলাদেশ কৃষক লীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোট, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদসহ বিভিন্ন দল ও সংগঠন জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

সর্বশেষ খবর