শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন চায় বাংলাদেশ : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতিসংঘ-ওআইসিসহ সবার সহায়তায় রোহিঙ্গাদের নিরাপদ, শান্তিপূর্ণ ও স্থায়ী প্রত্যাবাসন চায় বাংলাদেশ। তিনি মুসলিম বিশ্বের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি নৈতিকতা প্রতিষ্ঠা ও সহিংসতা বন্ধে ওআইসি পার্লামেন্টারি ইউনিয়নের প্রতি সোচ্চার ও সক্রিয় হতে আহ্বান জানান। মরক্কোর রাজধানী রাবাতে চলমান পার্লামেন্টারি ইউনিয়ন অব দ্য ওআইসি মেম্বার স্টেটস-এর ১৪তম সম্মেলনের সমাপনী দিনে গতকাল জেনারেল কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ আরও জানায়, নিরীহ ও নিরস্ত্র রোহিঙ্গাদের ওপর নৃশংস সহিংসতা বন্ধে মিয়ানমারের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরী ওআইসি পার্লামেন্টারি ইউনিয়নের ভূয়সী প্রশংসা করেন। একই সঙ্গে গত বছর বাংলাদেশের রোহিঙ্গা শিবির পরিদর্শন করায় ধন্যবাদ জানান। এ সময় তিনি রোহিঙ্গা সমস্যার সমাধানে জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্থাপিত পাঁচ দফা বাস্তবায়নের মাধ্যমে রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসন সম্ভব বলে উল্লেখ করেন।

গত ১১ মার্চ শুরু হওয়া এ সম্মেলনে  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে পঁাঁচ সদস্যের প্রতিনিধি দলে আরও রয়েছেন হুইপ ইকবালুর রহিম, এস এম শাহজাদা, সৈয়দা জাকিয়া নূর, মাসুদ উদ্দিন চৌধুরী এমপিসহ সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।

সর্বশেষ খবর