শিরোনাম
প্রকাশ : সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ জানুয়ারি, ২০২০ ০১:৪৭

নর্দার্ন সিটি কলেজে হামলাকারীদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরায় ঢাকা নর্দার্ন সিটি কলেজে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন শিক্ষক-শিক্ষিকারা। দুই যুগের বেশি সময় ধরে সাফল্যের সঙ্গে চলমান এ কলেজটি স্বার্থান্বেষী মহলের হাত থেকে বাঁচাতে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। গতকাল সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব জানানো হয়।

আকস্মিক সন্ত্রাসী তা-বে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় এখন দুই শতাধিক শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চয়তার মুখে পড়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানা পুলিশ জিডি গ্রহণ করলেও মামলা গ্রহণ করেনি। তাই আদালতে মামলা করেছেন ভুক্তভোগীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা নর্দার্ন সিটি কলেজের দায়িত্বপ্রাপ্ত প্রভাষক ইসফাত জাহান।

 তিনি বলেন, উত্তরা ৭ নম্বর সেক্টরের ৫ নম্বর রোডের ৫ নম্বর বাড়ির ভাড়া করা ভবনে তাদের কলেজটি পরিচালিত হচ্ছে। ১০ জানুয়ারি শুক্রবার বন্ধের দিন কলেজ ভবনে হঠাৎ হামলা চালায় একটি স্বার্থান্বেষী মহলের সন্ত্রাসীরা। কলেজের নিশানা মুছে দিতে বেঞ্চ, চেয়ার, টেবিল, ডায়াস,  কম্পিউটার, ফ্যান, লাইট, আলমারি ও এতে রক্ষিত দুই লক্ষাধিক টাকা লুট করা হয়ে। ভাঙচুর করা হয় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি। সায়েন্স  ও কম্পিউটার  ল্যাব,  প্রচারের  লিফলেট  ফাইল,  ব্যানার,  সাইনবোর্ড  ইত্যাদি  সরিয়ে ফেলা  হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, অধ্যক্ষ ফেরদৌসী নাজনীন, ভবন মালিক ও ডেভেলপার কোম্পানির ষড়যন্ত্রের শিকার হতে হচ্ছে কলেজটিকে।


আপনার মন্তব্য