বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ডাকসু ভিপির ওপর হামলা

তদন্তে আবারও সময় নিল কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ভবনে ভিপি নুরুল হক নূর ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনা তদন্তে আরও ১০ কার্যদিবসের অতিরিক্ত সময় নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গঠিত কমিটি। ২৩ ডিসেম্বর কমিটি গঠনের পর এ নিয়ে দ্বিতীয় দফায় তদন্তের সময়সীমা বর্ধিত করা হলো। ২২ ডিসেম্বর ডাকসু ভবনে হামলার ঘটনা তদন্তে ২৩ ডিসেম্বর ছয় সদস্যের কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটিকে প্রথমে ছয় কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশসহ প্রতিবেদন দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। নির্ধারিত সময়ে কমিটি প্রতিবেদন দিতে না পারায় পরে তাদের অনুরোধে আরও ১০ কার্যদিবস সময় দেওয়া হয়।

 তবে সে সময়সীমা শেষ হলেও তদন্ত শেষ হয়নি। এবারের বর্ধিত সময়সীমা শেষ হবে ২৯ জানুয়ারি।

কমিটি প্রধান বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেন বলেন, ‘আমরা ইতিমধ্যে ২২ জনের সাক্ষাৎকার নিয়েছি। তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়া হবে। তদন্তের স্বার্থেই অতিরিক্ত সময় নেওয়া হয়েছে।’

তদন্ত কমিটিতে আরও আছেন শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা, সিনেট সদস্য অসীম কুমার সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, সিন্ডিকেট সদস্য মিজানুর রহমান ও সহকারী প্রক্টর মুহাম্মদ মাঈনুল করিম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর