শিরোনাম
প্রকাশ : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জানুয়ারি, ২০২১ ২৩:৩৫

রেণু হত্যা

আসামি মহিউদ্দিনের সম্পত্তি ক্রোকের প্রতিবেদন ১ ফেব্রুয়ারি

আদালত প্রতিবেদক

রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেণু হত্যা মামলার পলাতক আসামি মহিউদ্দিনের সম্পত্তি ক্রোক-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ১ ফেব্রুয়ারি ধার্য করেছে আদালত। গতকাল আসামি মহিউদ্দিনের সম্পত্তি ক্রোক করা গেল কি না সে বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। পরে পুলিশ ওই প্রতিবেদন আদালতে দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদ নতুন এ দিন ধার্য করেন।

এর আগে ২ ডিসেম্বর আদালত ১৫ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে পলাতক মহিউদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে এবং তার সম্পত্তি ক্রোকের আদেশ দেয়। মামলার চার্জশিটভুক্ত অপর আসামিরা হলেন- ইব্রাহিম ওরফে হৃদয় মোল্লা, রিয়া বেগম ময়না, আবুল কালাম আজাদ, কামাল হোসেন, মো. শাহিন, বাচ্চু মিয়া, মো. বাপ্পী ওরফে শহিদুল ইসলাম, মুরাদ মিয়া, সোহেল রানা, আসাদুল ইসলাম, বেল্লাল মোল্লা ও মো. রাজু ওরফে রুম্মান হোসেন।

এ ছাড়া আসামি জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদ অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের বিচার শিশু আদালতে হবে।  আসামিদের মধ্যে ওয়াসিম, হৃদয় ও রিয়া বেগম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২০ জুলাই রাজধানীর বাড্ডায় স্কুলে সন্তানের ভর্তির খবর নিতে গিয়ে তাসলিমা বেগম রেণু ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত হন। এ ঘটনায় অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন তাসলিমার ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

 


আপনার মন্তব্য