রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

দুর্নীতিতে চ্যাম্পিয়নদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্নীতিতে চ্যাম্পিয়নদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর। গতকাল সন্ধ্যায় রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিশেষ অতিথি  সংস্কৃতি প্রতিমন্ত্রী এস এম খালিদ এ সময় উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির দুর্নীতির কারণে তাদের আমলে দেশ পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। যাদের আমলে দেশ পর পর চারবার একক ও একবার যুগ্মভাবে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়, তাদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর। আর পাপলু একজন স্বতন্ত্র সংসদ সদস্য। তার দুর্নীতির দায় কোনোভাবেই আওয়ামী লীগের ওপর বর্তায় না। তিনি বলেন, কুয়েতের আদালতে তার সাজা হয়েছে।

বাংলাদেশেও দুদক এ বিষয়ে তদন্ত ও জিজ্ঞাসাবাদ করছে।

তথ্যমন্ত্রী বলেন, এ ধরনের উৎসব শিশু-কিশোরদের মেধা, মনন, দেশপ্রেমবোধে উৎসাহিত করে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি মমতা জাগ্রত করতে অত্যন্ত সহায়ক। চলচ্চিত্রশিল্পের উন্নয়নে হাজার কোটি টাকার তহবিল ঘোষণা সম্পর্কে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নতুন সিনেমা হল নির্মাণ, পুরনো হল সংস্কার এবং বন্ধ হয়ে যাওয়া সিনেমা হল চালু করার জন্য ব্যাংকের মাধ্যমে এ তহবিল থেকে সহজ ঋণ দেওয়া হবে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী এস এম খালিদ বলেন, শিশু চলচ্চিত্র উৎসবটি শিশু-কিশোরদের পরিচালনায় আয়োজিত হচ্ছে, যা অত্যন্ত আনন্দের ও এটি তাদের সৃষ্টিশীলতার নজির। তিনি এ সময় নিজের করোনা টিকা নেওয়ার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, টিকা নেওয়ার পর তার শরীরে কোনো বিরূপ প্রতিক্রিয়া নেই।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী এস এম খালিদ ও উৎসব পরিচালক ফারিহা জান্নাত মীম যথাক্রমে জাতীয় পতাকা, উৎসবের কেন্দ্রীয় পতাকা ও চলতি উৎসবের পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও প্রদীপ জ্বেলে উৎসব উদ্বোধন করেন।

সর্বশেষ খবর