শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৫ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৪ মার্চ, ২০২১ ২৩:৪৬

পিতা দাবি করা মামলায় আদালতে আসেননি বদি

কক্সবাজার প্রতিনিধি

Google News

উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে পিতা দাবি করে টেকনাফের এক যুবকের দায়ের করা মামলায় জারি করা সমন পাননি বলে এবারও আদালতে হাজির হননি আবদুর রহমান বদি। ফলে ইমেইলে সমনের কপি পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। গতকাল কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের জ্যেষ্ঠ সহকারী জজ জিয়াউল হক এ আদেশ দেন বলে নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী মো. নাজিম উদ্দিন। ১৩ ডিসেম্বর টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়ার ২৭ বছর বয়সী যুবক মোহাম্মদ ইসহাক কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে নিজের পিতা দাবি করে টেকনাফের সহকারী জজ আদালতে মামলা করেন। মামলায় বদি ছাড়াও বিবাদী করা হয়েছে বদির চাচা টেকনাফের পৌর মেয়র মোহাম্মদ ইসলামকে।

 ওই দিন মামলাটি আমলে নিয়ে বিবাদী আবদুর রহমান বদিসহ বিবাদীদের ১৪ জানুয়ারি সশরীরে উপস্থিত হয়ে জবানবন্দি দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল। ওই দিন আবদুর রহমান বদি সমনের নোটিস পাননি অজুহাতে আদালতে উপস্থিত হননি। আদালত ১৪ মার্চ পরবর্তী তারিখ নির্ধারণ করে। তবে এবারও একই অজুহাতে উপস্থিত হননি বদি।

মামলার বাদী মোহাম্মদ ইসহাক জানান, তাকে ছেলে স্বীকার করার ভয়ে কৌশলে আবদুর রহমান বদি নোটিস গ্রহণ করছেন না। নোটিসটি জারিকারক তার বাড়িতে টাঙিয়ে দিয়েছেন। একই সঙ্গে ওই ওয়ার্ডের কাউন্সিলরের হাতে নোটিসের কপি দেওয়া হয়েছে। কৌশলে মামলা বিলম্ব করতে এমন আচরণ করা হচ্ছে। এটি সাবেক এমপি আবদুর রহমান বদির একটি কৌশল। মূলত এভাবে তিনি কালক্ষেপণ করছেন। এই কালক্ষেপণের উদ্দেশ্য খারাপ। মূলত কালক্ষেপণ করে তার ক্ষতি করার চেষ্টা করছেন বলেও জানান বাদী মোহাম্মদ ইসহাক।

বাদীর আইনজীবী নাজিম উদ্দিন জানিয়েছেন, ছেলে দাবিদার মো. ইসহাকের আবেদনের পরিপ্রেক্ষিতে আবদুর রহমান বদিকে সমন জারি করেছে আদালত। বিভিন্নভাবে সমন পাঠানো হয়েছে। কিন্তু এমপি বদি সমন পাননি দাবি করেছেন। সর্বশেষ তার বাড়ির সামনে সমন টাঙিয়ে দেন জারিকারক। তবু তিনি সমন না পাওয়ার দাবি করেন। তাই আদালত সর্বশেষ ইমেইলে সমন পাঠানোর নির্দেশ দিয়েছে।

এই বিভাগের আরও খবর