শিরোনাম
প্রকাশ : শনিবার, ২০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০২১ ২৩:৩৭

বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র হচ্ছে

----- নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। বাংলাদেশে যখন পদ্মা সেতু হচ্ছে, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে, সমুদ্র জয় করেছে, গভীর সমুদ্র বন্দর হচ্ছে, মহাসড়ক করছে, এলিভেটেডে এক্সপ্রেস করছে, মেট্রোরেল করছে, ট্যানেল করছে এটা আমরা মানতে পারছি না। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল আয়োজিত ‘স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নেতা দীপ আজাদ, আবদুল মজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মো. আবদুল মোমেন মিল্টন, অনুষ্ঠানের স্পন্সর কোম্পানি প্যান্টাগন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক অভিনয় শিল্পী অন্ত করিম। আয়োজক সংগঠনের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়। তৌফিক অপুর সঞ্চালনায় ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক ও বর্তমান নেতারা বক্তব্য দেন। অনুষ্ঠান শেষে চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সাব-এটিডরদের মূল্যায়ন করে তিনি বলেন, এক একজন সাব-এডিটর একজন ম্যারাডোনা, মেসি...। তারা মাঠের চারদিকে খেলেন। স্টাইকার, ডিফেন্স সব জায়গায় খেলেন। গোল দেন, গোল বাঁচান। একজন সাব-এডিটর ইচ্ছে করলে বাংলাদেশে আগুন ধরিয়ে দিতে পারেন। ইচ্ছে করলে একটা সংবাদকে মানুষের কাছে স্মরণীয়-বরণীয় করতে পারেন। আবার একটা সংবাদকে দুর্বলও করে দিতে পারেন। অফিসের শেষ মুহূর্ত পর্যন্ত তাদের অপেক্ষা করতে হয়। একজন রিপোর্টার কী দিলেন না দিলেন তা পুঙ্খানুপুঙ্খ তাদের দেখতে হয়। সব রিপোর্টার কিন্তু সাব-এডিটর হন না। ইচ্ছা করলেই সাব-এডিটর হওয়া যায় না। এ জন্য যোগ্যতা লাগে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর