মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

হাতকড়াসহ পলাতক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের বদরগঞ্জে হাতকড়াসহ পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি ওসমান গণিকে ৩০ ঘণ্টা পর গ্রেফতার করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলার শেখপাড়া এলাকার জঙ্গল থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে রংপুর কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হলে সেখান থেকে পালিয়ে যান উপজেলার দামোদরপুর ইউনিয়নের মোস্তফাপুর বারোবিঘা গ্রামের শহীদুল ইসলামের ছেলে ওসমান গণি। এ ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে এসআই আবুল কালাম ও কনস্টেবল আলমগীর হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, শনিবার রাতে লোহানীপাড়া ইউনিয়নের কাঁচাবাড়ি এলাকা থেকে মাদকসহ আটক করা হয় ওসমান গণিকে। এরপর থেকে তিনি অসুস্থতার ভান করলে পুলিশ রবিবার সকালে হাতকড়া পরা অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে টয়লেটে যাওয়ার কথা বলে কৌশলে পালিয়ে যায়।

গতকাল দুপুরের দিকে ওসমান গণি স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক প্রামাণিককে ফোন করে বলেন, পুলিশের হাতকড়া নিয়ে পালানোটা তার ভুল হয়েছে। এজন্য চেয়ারম্যানের কাছে ক্ষমা চান। পরে চেয়ারম্যান কৌশলে তার অবস্থান জেনে নিয়ে তার দেওয়া ঠিকানা মতে একই ইউনিয়নের শেখপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

দামোদরপুর ইউপি চেয়ারম্যান আজিজুল হক বলেন, দুুপুরের দিকে ওসমান গণি আমার মোবাইলে ফোন করে জানান, পুলিশের কাছ থেকে পালানো তার বড় ভুল হয়েছে। এজন্য তিনি আমার কাছে ক্ষমা চান।

বিষয়টি নিশ্চিত করে বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, ওসমান গণিকে গ্রেফতারে সাঁড়াশি অভিযান চালানো হয়। উপায় না পেয়ে পুলিশের হাতে ধরা দিতে বাধ্য হয়েছেন। তার বিরুদ্ধে হত্যা ও মাদকের মামলা রয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ খবর