মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

চেক দিয়ে টাকা আত্মসাৎ চক্রের একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

চেক দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ চক্রের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম এরশাদুজ্জামান রুদ্র। বাড়ি গাইবান্ধার সাঘাটায়। তিনি নিজেকে মোবাইলফোনের পাইকারি ব্যবসায়ী হিসেবে পরিচয় দিতেন। গত ২০ অক্টোবর রাজধানীর পূর্ব গোড়ান থেকে তাকে গ্রেফতার করে খিলগাঁও থানা পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ যে, তিনি একাধিক ব্যক্তির কাছ থেকে চেক জমা দিয়ে টাকা হাতিয়ে নিতেন। অথচ ওসব চেকের অ্যাকাউন্টে তার কোনো টাকা জমা থাকত না। গত ২০ অক্টোবর খিলগাঁও থানায় সেলিম মীর নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে একটি মামলা করেছেন। পরদিন তিন দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে হাজির করা হলে বিচারক শুনানি শেষে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। মামলার অপর আসামি এরশাদের স্ত্রী নাসরিন নাহার ও দেলোয়ার হোসেন পলাতক।

সেলিম মীর তার মামলার এজাহারে উল্লেখ করেছেন, মোবাইলফোন আমদানির জন্য জরুরি কিছু টাকা প্রয়োজনের কথা বলে এরশাদ তার কাছ থেকে ২০১৮ সালের ১ জুন সাড়ে ৪ লাখ টাকা নেন। পাঁচ মাস পর ফেরতের কথা বলে ৩০০ টাকার নন জুড়িশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষরও করেন। দীর্ঘ সময় টাকা ফেরত না দিয়ে চলতি বছরে দেড় লাখ টাকার একটি চেক দেন। অথচ ওই চেকের বিপরীতে তার সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে কোনো টাকা না থাকায় তা ভাঙাতে পারেননি সেলিম। এরপর এরশাদের কাছে আবারও টাকা চাইতে গেলে তিনি নানাভাবে ভয়ভীতি দেখাতে থাকেন। 

গতকাল মোবাইলফোনে মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার এসআই বাবলু রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার প্রতারণার ফিরিস্তি অনেক। এসব সরাসরি বলতে হবে।

আদালত সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে জানিয়েছেন, ‘এরশাদ ভয়ংকর প্রতারক চক্রের সদস্য। তার প্রতারণায় অসংখ্য মানুষ সবকিছু হারিয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে।  সে অনেক পরিবারকে ধ্বংস করেছে। এমনকি  ক্যান্সারে আক্রান্ত এক নারীরও ২ লাখ টাকা আত্মসাৎ করেছে।’ 

জানা গেছে, গত ২২ অক্টোবর খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন হোসনে আরা চৌধুরী নামে এক নারী। এক বছর আগে তার কাছ থেকে ২ লাখ টাকা নিয়ে চেক দেন এরশাদ। কিন্তু ডাচ্-বাংলা ব্যাংকে ওই চেক ভাঙাতে না পেরে আবারও টাকা চাইতে গেলে তাকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি-ধমকি দিতে থাকেন এরশাদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর