বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

নরসিংদীর বাবুরহাটে ভয়াবহ আগুন পাঁচ কোটি টাকার ক্ষতি

নরসিংদী প্রতিনিধি

দেশের সর্ববৃহৎ কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাে র ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩৫টি দোকান ভস্মীভূত হয়েছে। পুড়ে গেছে শাড়ি-লুঙ্গি-থ্রিপিসসহ থান কাপড়। গতকাল বিকাল ৫টার দিকে বাবুর হাট বাজারের একটি শাড়ির দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। ফায়ার সার্ভিস জানায়, দেশের বৃহৎ পাইকারি কাপড়ের হাটে গতকাল সাপ্তাহিক বন্ধ ছিল। বিকাল ৫টায় বাজারে একটি শাড়ির দোকানে আগুন দেখতে পান স্থানীয়রা। পরে খবর পেয়ে মাধবদী বাজার ফায়ার সার্ভিস ১৫ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে এসে কাজ শুরু করে।

এরমধ্যেই দোকানগুলোতে শাড়ি, লুঙ্গি, থ্রি পিসে আগুন লেগে পাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে বাজারে একটি শেডের প্রায় ৩৫টি দোকান পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। রিপোর্ট পাঠানো পর্যন্ত ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন ডাম্পিংয়ের কাজ করছে।

বাজারের ব্যবসায়ী হারুন আর রশিদ বলেন, বাজারের একটি দোকানে ঝালাইয়ের কাজ করছিল। আমরা বাধা দিয়েছিলাম। তারা শোনেনি। সেখান থেকেই আগুনের সূত্রপাত। পড়ে পুরো বাজারে ছড়িয়ে পড়ে।

আগুনে পুড়ে যাওয়া আদিবা প্রিন্ট শাড়ির দোকানের মালিক বলেন, আগুন আমার সর্বস্ব কেড়েছে। পাশাপাশি আমার দুটি দোকানের সব মালামাল পুড়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি।

খাজা ট্রেডার্সের মালিক জুয়েল খান বলেন, খবর পেয়ে এসে দেখি দোকানে আগুন জ্বলছে। কিছুই রক্ষা করতে পারিনি। সব ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ঢাকা) আবদুল হালিম  বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই মাধবদী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আটটি ইউনিট একসঙ্গে কাজ শুরু করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সরু রাস্তাঘাটের কারণে কিছুটা ব্যাঘাত ঘটেছে। প্রায় ৩৫টি দোকান পুড়ে গেছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা যায়নি।

সর্বশেষ খবর