সোমবার, ২২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কক্সবাজারে বন্যহাতির মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

জেলার ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। গতকাল সকালে ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়ার (৯ নম্বর ওয়ার্ড) সাতঘরিয়াপাড়া-সংলগ্ন ক্লিব্বা এলাকায় এই হাতির মৃত্যুর হয় বলে জানা যায়।

স্থানীয়রা জানিয়েছেন, সকাল ৭টার দিকে অজ্ঞাতনামা একদল কাঠুরিয়া কাঠ সংগ্রহ করতে যাওয়ার পথে প্রায় আড়াই ফুট গভীর একটি ঝিরিতে হাতিটিকে মৃত অবস্থায় দেখতে পান এবং তারা বিষয়টি স্থানীয়দের জানান।

স্থানীয় লোকজন বন বিভাগে খবর দিলে দুপুর ১২টার দিকে বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পৌঁছেন। ফুলছড়ি রেঞ্জের অধীন রাজঘাট বিট কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, মৃত হাতিটি পুরুষ এবং এর বয়স আনুমানিক দেড় থেকে দুই বছর। দৈর্ঘ্যে ৭ ফুট, প্রস্থ ৫ ফুট এবং শুঁড় আড়াই ফুট।

ফুলছড়ির রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল বলেন, পুকুরের ঢাল বেয়ে নিচে নামার সময় পা পিছলে পড়ে হাতিটির মৃত্যু হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফুলছড়ির এসিএফ ড. প্রাণতোষ চন্দ্র রায় জানান, কক্সবাজার সদর উপজেলা থেকে প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তারা এসেছেন। ময়নাতদন্ত শেষে হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

সর্বশেষ খবর