বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ডিবিসি সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তিন আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার তিন আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে পাঁচ আসামির রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ভিক্টর ট্রেডিং করপোরেশনের কাওছার ভূঁইয়া, সুমন মিয়া ও মাসুম বিল্লা। কারাগারে যাওয়া আসামিরা হলেন- হাফিজ, মহসিন ভূইয়া, মাহবুব হোসেন, আসিফ আকবর ও মাকসুদুল্লাহ।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলানগর থানার এসআই রূপু কর আসামিদের আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিন আসামির এক দিনের রিমান্ড এবং পাঁচজনের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ভিক্টর ট্রেডিং করপোরেশন প্রতিষ্ঠানটি জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউটের ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়ায় অনুসন্ধানে যান ডিবিসির গণমাধ্যম কর্মীরা। ডিবিসির রিপোর্টার মোহাম্মদ সাইফুল ইসলাম ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদকে মঙ্গলবার দুপুরে শেরেবাংলানগর থানার তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশন অফিসের একটি কক্ষে আটক রেখে মারধর করা হয়। তাদের ক্যামেরায় ধারণ করা ভিডিও এবং ছবি মুছে ফেলতে বাধ্য করে হামলাকারীরা। এ ঘটনায় শেরেবাংলানগর থানায় মামলা হলে আটজনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব এই হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু অপর এক বিবৃতিতে সাইফুলের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

সর্বশেষ খবর