সোমবার, ৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা
রাবিতে র‌্যাগিং

এবার পাল্টা অভিযোগ তুললেন ছাত্রলীগ নেত্রী শেফা

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্রী লাবণ্য খান প্রজ্ঞাকে নির্যাতন ও গণধর্ষণের হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী ও মন্নুজান হল শাখা ছাত্রলীগের সহসভাপতি আতিফা হক শেফা পাল্টা অভিযোগ তুলেছেন। তিনি গতকাল বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর তিন পৃষ্ঠার একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এরপর তিনি নিরাপত্তাহীনতায় ভোগার কথা বলে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

লিখিত অভিযোগে আতিফা হক শেফা বলেছেন, ‘গত ২৪ তারিখে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাতিন নওয়াল নেহাল ফেসবুকে সিনিয়র শিক্ষার্থীদের উদ্দেশ করে অপমানজনক পোস্ট করলে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লাবণ্য খান প্রজ্ঞা সিনিয়দের উদ্দেশ করে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরপর ২৫ ফেব্রুয়ারি উদ্দেশ্যমূলকভাবে নানাভাবে আমাকে উত্তেজিত করেন এবং সে কথাগুলো রেকর্ড করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন। এভাবে আমার বেঁচে থাকার সব পথ বন্ধ করে দিয়েছেন। আমাকে রেপিস্ট সাজিয়ে যে সংবাদ প্রচার করা হয়েছে তাতে আমি মানসিকভাবে পুরো ভেঙে পড়েছি এবং আমার মনে হচ্ছে আমার আর বেঁচে থাকার কোনো মানে নেই। অতিরিক্ত ডিপ্রেশনের কারণে আমার আত্মহত্যার প্রাবণতা বৃদ্ধি পাচ্ছে। অতএব, আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

 

এ বিষয়ে জানতে চাইলে লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমাকে দুই পক্ষই লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠনের জন্য আমি অভিযোগ দুটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠিয়ে দিয়েছি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে লাবণ্য খান প্রজ্ঞাকে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ছয়জন সিনিয়র কর্তৃক এক জুনিয়র শিক্ষার্থীকে শারীরিক নির্যাতন ও গণধর্ষণের হুমকির ঘটনায় প্রতিবাদ ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

সর্বশেষ খবর