বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা

শর্ষের মধ্যে ভূত থাকলে ভূত ছাড়াব কীভাবে : মেনন

নাটোর প্রতিনিধি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, খাদ্যমন্ত্রী চালকলের মালিক আর বাণিজ্যমন্ত্রী ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। শর্ষের মধ্যেই ভূত। শর্ষের মধ্যে ভূত থাকলে ভূত ছাড়াব কীভাবে। এটা আমার কথা নয়, এটা আওয়ামী লীগের শিল্পমন্ত্রীর কথা। নাটোরে কানাইখালী পুরাতন বাস টার্মিনালে গতকাল জাতীয় কৃষক সমিতির দুই দিনব্যাপী সপ্তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় কৃষক সমিতির সভাপতি মাহমুদুল হাসান মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় নেতা নূর আহম্মেদ বকুল, নাটোর জেলা সভাপতি অ্যাডভোকেট লোকমান হোসেন বাদল, অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সিংড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান মিজান প্রমুখ।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। সব ষড়যন্ত্র রুখে দিতে হবে। টাকা আর মার্কা দেখে ভোট দিলে হবে না, ভালো মানুষ দেখে যারা কৃষকের কথা চিন্তা করে তাদের ভোট দিতে হবে। আমেরিকার ভিসানীতি কী হলো বা দেশের সংসদে কী হলো তা নিয়ে দেশের কৃষকদের চিন্তা নেই।

মেনন বলেন, কৃষক চায় তার উৎপাদিত পাট, আখ, ধান ও সবজির ন্যায্য দাম। কৃষক চায় সার, ডিজেল, কীটনাশক ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে। কৃষক চায় তার প্রতিনিধি সংসদে যাক। দিনাজপুর, ঠাকুরগাঁওসহ দেশের বিভিন্ন জায়গায় অনেক বার কৃষক বিদ্রোহ হয়েছে। আবার নতুন সময় আসছে দেশের কৃষকদের কোমর সোজা করে মাজায় গামছা বেঁধে মেরুদ শক্ত করে সোজা হয়ে দাঁড়াতে হবে।

সর্বশেষ খবর