বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩ ০০:০০ টা
মানহানির অভিযোগ

ডেইলি স্টার সম্পাদকসহ তিনজনকে মেয়র তাপসের আইনি নোটিস

নিজস্ব প্রতিবেদক

মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিনজনকে আইনি নোটিস পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান ডাকযোগে তাদের কাছে এ নোটিস পাঠান। গতকাল তিনি বিষয়টি নিশ্চিত করেন। নোটিসে চিঠি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অনলাইনে থাকা প্রতিবেদন অপসারণ করে দুঃখপ্রকাশ এবং সাত দিনের মধ্যে ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। মাহফুজ আনাম ছাড়া ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও লেখক নাজিবা বাশারকে এ নোটিস পাঠানো হয়েছে।

মেজবাহুর রহমান জানান, ১৩ মে ডেইলি স্টার এবং পত্রিকাটির অনলাইন ভার্সনে ‘বাতাস প্রবাহের জন্য গাছ কর্তন’ শিরোনামে একটি কলাম প্রকাশিত হয়। আরেকটি কলামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নাম বিকৃত করে ‘ধোঁকা সাউথ টাউন করপোরেশন পরিবেশবাদীর চেয়ে এক ধাপ এগিয়ে আছে’ বলা হয়। এ ছাড়া মেয়র ফজলে নূর তাপসের নামও বিকৃত করে লেখা হয়।

তিনি বলেন, এ ধরনের বক্তব্য প্রচলিত ফৌজদারি আইন অনুযায়ী মানহানির পর্যায়ে পড়ে। এ রিপোর্ট দেখে মেয়র আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী আমরা নোটিস পাঠিয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর