শিরোনাম
বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নাগরিকরা শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছে

ভারতীয় প্রতিনিধি দল

কূটনৈতিক প্রতিবেদক

বাংলাদেশের নগরিকরা শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে বলে জানিয়েছে ভারতীয় নির্বাচন কমিশনের প্রতিনিধি দল। গতকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ শেষে ভারতের নির্বাচন কমিশন থেকে প্রতিনিধি দলের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। ভারতের নির্বাচন কমিশনের সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার ধর্মেন্দ্র শর্মার নেতৃত্বে প্রতিনিধি দলটি নির্বাচন পর্যবেক্ষণের জন্য বাংলাদেশ সফর করে। বিবৃতিতে প্রতিনিধি দল জানিয়েছে, আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে ভারতের নির্বাচন কমিশনকে আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশ নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। আমরা নির্বাচন প্রক্রিয়া পরিচালনা ও এ সফরের বিষয়ে বাংলাদেশের নির্বাচন কমিশনের প্রচেষ্টা এবং এর সুচিন্তিত পরিকল্পনা ও ব্যবস্থার প্রশংসা করি।

ভারতীয় নির্বাচন কমিশনের প্রতিনিধি দলের বিবৃতিতে আরও বলা হয়েছে, আমরা বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন এবং ভোট গ্রহণ প্রক্রিয়া সরাসরি প্রত্যক্ষ করেছি। আমরা দেখেছি বাংলাদেশের নাগরিকরা শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

ভারতীয় নির্বাচন কমিশন প্রতিনিধি দল আরও জানায়, বাংলাদেশ নির্বাচন কমিশনের সঙ্গে আমাদের একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে। বাংলাদেশ এবং আমরা আমাদের সহযোগিতা অব্যাহত রাখার জন্য উন্মুখ।

সর্বশেষ খবর