২২ এপ্রিল, ২০১৯ ১১:২১

শ্রীলংকায় সন্ত্রাসী হামলার নিন্দা-প্রতিবাদ নিউইয়র্কে

এনআরবি নিউজ, নিউইয়র্ক

শ্রীলংকায় সন্ত্রাসী হামলার নিন্দা-প্রতিবাদ নিউইয়র্কে

শ্রীলংকায় সিরিজ বোমা হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে নিউইয়র্কে। আঞ্চলিক-সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে এমন সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতি-গোষ্ঠী-ধর্ম নির্বিশেষে সকলকে ঐক্যের আহবান জানানো হয়।

২১ এপ্রিল রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নিকটে কুইন্স প্যালেসে ঢাকার নবাবগঞ্জ এসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটি এ নিন্দা জ্ঞাপন করেন।

জাতিসংঘের শিক্ষা বিষয়ক বিশেষ দূত ও খান’স টিউটোরিয়ালের চেয়ারপার্সন নাঈমা খান বলেন, নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার রেশ কাটতে না কাটতেই শ্রীলংকায় বর্বরোচিত হামলার ঘটনা ঘটলো। আমরা এমন সন্ত্রাসের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সন্ত্রাসীদের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকার অনুরোধ রাখছি।

এসময় উপস্থিত ছিলেন গিয়াসউদ্দিন, সিদ্দিকুর রহমান, মমতাজ শাহানা, সেলিম ইব্রাহিম, গনেশ কীর্তনিয়া, শেখ আব্দুল মালেক, মনসুর আলম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত বিপুলসংখ্যক প্রবাসীর সকলেই সন্ত্রাসীদের প্রতি ঘৃণা ও ধিক্কার জানিয়েছেন। 

এদিকে, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরল আমিন বাবু, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. খন্দকার মনসুর এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম, ডেমোক্রেটিক পার্টির তৃণমূলের সংগঠক খোরশেদ খন্দকার এক বিবৃতিতে শ্রীলংকায় সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর