২২ এপ্রিল, ২০১৯ ১২:০০

শ্রমিক দিবসে বাহরাইনে শ্রমিক মেলা

একরামুল হক, বাহরাইন

শ্রমিক দিবসে বাহরাইনে শ্রমিক মেলা

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিকদের উৎসাহ ও অনুপ্রেরণা দেয়ার লক্ষে বাহরাইনে আয়োজন করা হয়েছে শ্রমিক মেলার। বাহরাইনে পরিবর্তন বাংলাদেশ (দ্য চেঞ্জ) এর উদ্যোগে, বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় আগামী ১ মে স্থানীয় সালমাবাদ গালফ এয়ার ক্লাবে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে।

ওই দিন স্থানীয় সময় সকাল ৮টা হতে রাত ১১টা পর্যন্ত চলবে এ মেলা। পরারাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের মেলার উপস্থিত থাকা সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পরিবর্তন বাংলাদেশের চেয়ারম্যান মিসবাহ আহম্মেদ। 

শ্রমিক দিবসের এ মেলায় ব্যতিক্রমী আয়োজনের মধ্যে রয়েছে দোয়া মাহফিল, প্রত্যেকটি জেলা, বিভাগ ও সর্বোপরি বাংলাদেশ সম্পর্কে বিভিন্ন তথ্য বিদেশীদের জানাতে স্টলের আয়োজন রয়েছে।

বিনামূল্যে চিকিৎসা ও স্বাস্থ্য পরামর্শ প্রদান, প্রীতি ফুটবল ম্যাচ, অদক্ষ শ্রমিকদের বিভিন্ন ক্যাটাগরিতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের জন্য নিবন্ধনের সুযোগ, বাহরাইনের বিভিন্ন কোম্পানিতে কাজের সুযোগ, শ্রমিকদের নিকট শ্রম বা শ্রমিক (এলএমআরএ) ও ইমিগ্রেশনের নিয়ম কানুন সম্পর্কে ধারণা প্রদান, বিভিন্ন প্রাসঙ্গিক ও সমসাময়িক বিষয়ে সচেতনতামূলক পরামর্শ, প্রজেক্টের শো, সবাইকে নিয়ে বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেরা শ্রমিক,সেরা উদ্যোক্তা, সেরা সমাজকর্মীদের মধ্যে এ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে মেলার সমাপ্তি হওয়ার কথা রয়েছে।

শ্রমিকদের কল্যাণে বাহরাইনে বাংলাদেশিদের মধ্যে বিভাগীয় পরিষদ গঠনের জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের তথ্য ও জনকল্যাণ প্রতিনিধি তাজ উদ্দিন সিকান্দার।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর