Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০১৯ ০৮:৪৫

রোমে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার

ইতালি প্রতিনিধিঃ

রোমে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার

ইতালির রোমে বৃহত্তর ঢাকা সমিতির আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও খোলা মাঠে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার স্থানীয় সময় সন্ধ্যয় বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা লালন পার্কের খোলা মাঠে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার। 

ইফতার মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলামান অংশগ্রহণ করেন। 

সমিতির সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু বলেন, পবিত্র রমজানকে ইতালিয়ানদের কাছে তুলে ধরতে খোলা মাঠে ইফতারের আয়োজন করা হয়। তারা জানুক আমরা মুসলমান এভাবে সিয়াম সাধনার একটি মাস পালন করি। 

ইফতারে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়। ভলান্টিয়ার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা সমিতির প্রচার সম্পাদক মুহিব হাসান, মহিলা সম্পাদক সায়রা হোসেন রানী, শারমিন সুবর্ণা, উমেহানী চৌধুরী, মৌসুমী মৃধা, মাকসুদা আহমেদসহ আরও অনেকে।

ইফতার মাহফিলে সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সমিতির অশংগ্রহণ ছিল স্বতঃস্ফূর্ত। ফলে অনুষ্ঠানকে ঘিরে ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। অনুষ্ঠানের প্রশাসনিক সমন্বয়কারী ধূমকেতু সামাজিক সংগঠনের কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু। 

এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু, সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জু, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ইতালি বিএনপির সিনিয়র সহ সভাপতি আমিনুর রহমান সালাম, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রব ফকির, যুগ্ন সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান আসিফ, বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান, সিনিয়র সহ সভাপতি নায়েব আলী, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন এবং সহ সভাপতি ইমাম হাসান লিখন সহ শীর্ষ স্থানীয় নেতারা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য