শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ০৬:০৫

টরন্টোয় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

অনলাইন ডেস্ক

টরন্টোয় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই টরন্টোয় অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো। টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে এই উৎসবে ১৫টি ভাষার ২০টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র, প্রামাণ্যচিত্র এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন। 

বৃহস্পতিবার রাতে ডেনফোর্থে টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৩য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের ঘোষণা দেয়া হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শেখ শাহনেওয়াজ। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাধারণ সম্পাদক মনিস রফিক। অন্যান্যের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন পারভেজ চৌধুরী, সহিদুল আলম টুকু, রেজিনা রহমান, বিদ্যুৎ সরকার, সোলায়মান তালুত রবিন, হিমাদ্রী রয়, গৌতম শিকদার, জগলুল আজিম রানা প্রমুখ। 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের ফিল্ম ফেস্টিভ্যালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। উদ্বোধনী দিনে তার সাম্প্রতিক চলচ্চিত্র ‘আলফা’ দেখানো হবে। প্রখ্যাত আমেরিকান চলচ্চিত্র নির্মাতা ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিশেষ সহায়তাকারী লিয়ার লেভিন এবং টরন্টো ফিল্ম ফেস্টিভ্যালের অন্যতম প্রতিষ্ঠাতা হ্যাঙ্ক ভান ডের কল্ক ছাড়া্ও বিভিন্ন দেশ ও ভাষার চলচ্চিত্র নির্মাতারা এতে অংশ নেবেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য