Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০১৯ ০৮:২৮

রোমে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

ইতালি প্রতিনিধি

রোমে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

ইতালিতে রোমে সামাজিক সংগঠন ‘মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি’র বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। "বিক্রমপুর যেখানে ইতিহাসের শুরু এসো মিলি শিকড়রের সন্ধ্যানে" এই শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজন ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে এ বনভোজন সম্পন্ন হয়। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির এ বনভোজনে অংশ নেন ইতালিতে বসবাসরত বাংলাদেশিরা। 

বিপুল সংখ্যক প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়। মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনির পরিচালনায় রোমের অদূরে লাগো ও পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি (Alba Adriatica Abruzzo) পর্যটন কেন্দ্রে বনভোজন অনুষ্ঠিত হয়।

দুপুর দিকে সেখানে পৌঁছানোর পর সকলকে সমিতির ব্যবস্থাপনায় দুপুরের খাবার পরিবেশন করানো হয়। খাবার শেষে লেকের মনোরম দৃশ্য (লাগোর) বিচের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন, দল বেঁধে সমুদ্র স্নান, সাঁতার, বেলাভূমিতে ফুটবল, নারীদের জন্য বালিশ বদল খেলাসহ নানা ধরনের খেলা ও অনুষ্ঠান চলতে থাকে দিনব্যাপী। এরই ফাঁকে বনভোজনে আগত পরিবারগুলো তাদের ছেলে-মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। এ যেন প্রবাসে অনন্য এক টুকরো বাংলাদেশ। বনভোজনে অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সহ রোমের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি আইয়ুব খান প্রিন্স, সোয়েব দেওয়ান, মুক্তার জামান, বর্তমান সহ সভাপতি উম্মেহানী চৌধুরী, আলম মাহমুদ, রবিন ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিল আহমেদ, সদস্য তুহিনা সুলতানা মলি, সোহেলসহ আরো অনেকে। 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিশেষ করে নারীদের বালিশ খেলার পুরস্কার ৩টি জাফিয়া ফেশনের পক্ষ থেকে স্বত্বাধিকারী ফারজানা আলী প্রদান করেন। পরে রাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

পরিশেষে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনি সমাপনী বক্তব্যের মাধ্যমে বনভোজনে সহযোগিতা ও অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য