Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ আগস্ট, ২০১৯ ২১:০৩
আপডেট : ১২ আগস্ট, ২০১৯ ২১:০৭

বাহরাইনে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উৎসব

একরামুল হক টিটু, বাহরাইন

বাহরাইনে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উৎসব

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কর্মব্যস্ততা আর বুকে শত কষ্ট লালন করে বেঁচে থাকা বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের একটু খানি আনন্দ দিতে দেশটিতে আয়োজন করা হলো ঈদ উৎসবের। গতকাল সন্ধ্যা ৭টায় বাহরাইনে বাংলাদেশ সোশ্যাল ইউনিটির ও সিলেট বিভাগীয় পরিষদের উদ্যোগে স্থানীয় সালমাবদ গাল্ফ এয়ার ক্লাবে ও মাঠে আয়োজন করা হয় এ উৎসবের। নানা আয়োজনের মধ্যে ছিল বাহরাইন বাংলাদেশ প্রীতি ফুটবল ম্যাচ ও এক সাংস্কৃতিক সন্ধ্যা। বিকাল থেকে সেখানে বিভিন্ন অঞ্চল থেকে জড়ো হতে থাকে বাংলাদেশিরা। একটাই তাদের পাওয়া নিজ দেশের সংস্কৃতি উপভোগ ও একে অন্যের সাথে ঈদ শূভেচ্ছা বিনিময় করা। 

উৎসবে দুই দেশের দর্শকের উপস্থিতিতে মনোরম পরিবেশে শেষ হয় প্রথম পর্বের ফুটবল ম্যাচ। রাত যখন গভীর হতে থাকে জমতে থাকে চিত্রা বাউল শিল্পী গোষ্ঠীর বাউল গানের আসর। সুরে সুরে কণ্ঠ মিলিয়ে সহস্রাধিক বাংলাদেশি নেচে গেয়ে মাতান উৎসব স্থল। 

এ সময় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের তথ্য ও জনকল্যাণ প্রতিনিধি তাজ উদ্দিন সিকান্দার, অনুষ্ঠানের গোল্ডেন স্পন্সর আব্দুল খালেক মানিক, ওরিশা বিল্ডিং কন্ট্রাক্টিং কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামাল আহম্মেদ, গণমাধ্যম ব্যক্তিত্ব বশির আহম্মেদ, সৈয়দ মামুন হোসেন, বাহরাইনের পুলিশ মিডিয়ার মোহাম্মদ আজাদ, হামাদ মোহাম্মদ, সিলেট বিভাগীয় পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সুমন, পরিষদের নজরুল ইসলাম, সরফ উদ্দিন, শফিক আহম্মেদ, রুমন মিয়া, ছমির উদ্দিন, তারেক মিয়া, সুজন মিয়া, রাসেল আহম্মেদ, বদিউজ্জামান কুমিল্লা জেলা পরিষদের সুমন শাকিল, ব্রাহ্মণবাড়ীয়া জেলা পরিষদের মো. সেলিমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য