Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ২১:৩৮

জাতীয় শোক ও ২১ আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে সিঙ্গাপুর ছাত্রলীগের স্মরণ সভা

শাহাদত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর থেকে

জাতীয় শোক ও ২১ আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে সিঙ্গাপুর ছাত্রলীগের স্মরণ সভা

১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলায় নিহত শহীদের স্মরণে সিঙ্গাপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে মোস্তফা হল রুমে এসব কর্মসূচির আয়োজন করে সিঙ্গাপুর ছাত্রলীগ। 

এতে সভাপতিত্ব করেন সিঙ্গাপুর ছাত্রলীগের সভাপতি সোহাগ মোহাম্মদ এবং যৌথভাবে পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক রবেল সিকদার ও রোমান মোল্লা। 

অনুষ্ঠানের শুরুতেই সিঙ্গাপুর ছাত্রলীগের নেতাকর্মীরা জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর পরিবার ও  ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করেন সবাই। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিঙ্গাপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফয়েজ খান। এসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- সিঙ্গাপুর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জে পি তালাস। 

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিঙ্গাপুর আওয়ামী যুবলীগের সভাপতি কে এইচ আলমিন, আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিঙ্গাপুর শাখার সাধারণ সম্পাদক মো. মিরাজ উদ্দিন, জাতীয় শ্রমিক লীগ সিঙ্গাপুর শাখার আহ্বায়ক রেজাউল করিম। 

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিঙ্গাপুর শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন- সিঙ্গাপুর ছাত্রলীগের সহ-সভাপতি আরিফ হোসাইন, বিজয় বিমল বর্মন, সোহানুজ্জাম মাসুম, আবু শাহীন সরদার, সজীব জয়, রোমান বেপারী, রফিকুল আলম সুমন, জাকির হোসেন জসি, জুয়েল ও সুমন হাওলাদার। 

এছাড়াও আরও বক্তব্য রাখেন- যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওসিম ও আল আমিন, সাংগঠনিক সম্পাদক রবেল হাওলাদার, সহ-প্রচার সম্পাদক শিমুল ঘোষ। 

এসময় সিঙ্গাপুর শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- ক্রীড়া সম্পাদক রশিদুল ইসলাম, সাহিত্য সম্পাদক প্রাঙ্গন আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক নাজমুল হোসেন মোল্লা, উপ-ধর্ম সম্পাদক আতিকুল হক রুবেল, অর্থ সম্পাদক মো. সাবলীন সজিব, সহ সম্পাদক মনির, সহ-সম্পাদক নাজমুল মোল্লা, মোহাম্মদ মনি, ফারুক খান, রায়হান, শহিদুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা ১৫ আগস্ট ও ২১ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে এক সাথে কাজ করার আহ্বান জানান।  

অনুষ্ঠান শেষ ভাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। ডিনারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য