শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১৮

সিডনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

অস্ট্রেলিয়া প্রতিনিধি :

সিডনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

গত ২২ ফেব্রুয়ারি সকাল ১১টায় ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের উদ্যোগে তাদের সবুজ চত্বরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর স্কুলের শিশু কিশোরসহ বড়রা ভাষার গান, একক নৃত্য, কবিতা আবৃতি, দেশের গান ও একুশের পরিবেশনায় অংশগ্রহণ করেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এই অনুষ্ঠানে ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের মেয়র জর্জ ব্রিটসিভিক ভাষা সংগ্রামীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বহু সংস্কৃতির এই অস্ট্রেলিয়ায় বাংলা ভাষাভাষীদের অবদানের কথা গর্ব ভরে উল্লেখ করেন। কাউন্সিলর মাসুদ চৌধুরী তার স্বাগত বক্তৃতায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলকে এই মহতি আয়োজনের জন্য বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

কাউন্সিলের মেয়র জর্জ ব্রিটসিভিকের নেতৃত্বে কাউন্সিলর মাসুদ চৌধুরী, বাংলাদেশ কনসুলেট জেনারেল সিডনি’র কনসাল জেনারেল মাসুদুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ কাউন্সিল প্রাঙ্গনে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার পতাকা উত্তোলনের মাধ্যমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কনসাল জেনারেল মাসুদুল আলম, স্বাধীন বাংলা বেতারের গায়ক আপেল মাহমুদ, মুক্তিযোদ্ধা, মাল্টিকালচারাল কমিউনিটির নেতৃবৃন্দ ও শিশু-কিশোরসহ প্রবাসী বাংলদেশিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর