২১ সেপ্টেম্বর, ২০২০ ০৩:০৮

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে নবনিযুক্ত রাষ্ট্রদূত জসীম উদ্দিনের বৈঠক

কাতার প্রতিনিধি

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে নবনিযুক্ত রাষ্ট্রদূত জসীম উদ্দিনের বৈঠক

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন ও সুলতান বিন সাদ আল মুরাইখির

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল মুরাইখির নিকট দেশটিতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন রাষ্ট্রদূত হিসেবে তিনি তার পরিচয় পত্র হস্তান্তর করেছেন।

রবিবার রাষ্ট্রদূত হিসেবে তিনি তার পরিচয় পত্র হস্তান্তর করেন। পরিচয় পত্রের অনুলিপি হস্তান্তর শেষে রাষ্ট্রদূত কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সংক্ষিপ্ত বৈঠক করেন। 

বৈঠকে কাতার-বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে ভ্রাতৃত্ব ও বন্ধুত্বপূর্ণ উল্লেখ করেন কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এ সময় তিনি দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুরাইখি কাতারের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশি কর্মীদের অবদানের প্রশংশা করেন। তাছাড়া বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ইস্যুতে সহযোগিতা প্রদানের বিষয়ে তিনি নবনিযুক্ত রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন। 

সাম্প্রতিক সময়ে কাতার সরকার কর্তৃক শ্রম আইনের সংস্কারকে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন সময়োপযোগী ও অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করেন। বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক ও বিনিয়োগ সম্পর্ক জোরদার করার পাশাপাশি কাতারে দক্ষ বাংলাদেশি কর্মী নিয়োগের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন। এছাড়া দু’দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে অনুষ্ঠিত আলোচনার প্রেক্ষিতে অগ্রাধিকার বিষয়সমূহে একযোগে কাজ করার বিষয়ে রাষ্ট্রদূত আগ্রহ ব্যক্ত করেন।

উক্ত বৈঠকে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান (চিফ অব প্রটোকল), পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের পরিচালক, পররাষ্ট্র মন্ত্রীর দপ্তরের কর্মকর্তা এবং বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব রাজনৈতিক ও দূতালয় প্রধান মোহাম্মদ মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর