শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১১:৫৫
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১১:৫৮

যুক্তরাষ্ট্রে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপনে প্রস্তুতি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপনে প্রস্তুতি
ফাইল ছবি

টানা ১১ বছর পর এবার নিউইয়র্কে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁর জন্মদিন পালন করবেন আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা। উল্লেখ্য, আগামী ২৮ সেপ্টেম্বর হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। 

২০০৯ সালে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রতি বছরই জাতিসংঘে সাধারণ অধিবেশনে যোগদানকালেই তার জন্মদিন পালিত হয়। কিন্তু এবার করোনার কারণে জাতিসংঘের সকল কর্মসূচি ভার্চুয়ালে হচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও নিউইয়র্কে আসতে হচ্ছে না। তার সান্নিধ্য না পেলেও নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে বিপুল আয়োজনে জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

বাংলাদেশের সাথে মিলিয়ে ২৭ সেপ্টেম্বর রবিবার অপরাহ্ণে নিউইয়র্কে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখা সন্ধ্যায় একই এলাকার ইটজি চায়নিজ রেস্টুরেন্টে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে কেক কাটা ও শেখ হাসিনার জীবনী নিয়ে আলোচনা হবে। 

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মফিজুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারি সুব্রত তালুকদার বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের পক্ষ থেকেও শেখ হাসিনার জন্মদিন উদযাপনের প্রস্তুতি চলছে। নিউজার্সি, পেনসিলভানিয়া, নিউ-ইংল্যান্ড, কানেকটিকাট, ভার্জিনিয়া, ক্যালিফোর্নিয়া, মিশিগান, শিকাগোতেও শেখ হাসিনার জন্মদিন উদযাপনের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর