২১ জানুয়ারি, ২০২১ ১০:৫৬

কানাডায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ছাড়াল

কানাডা প্রতিনিধি:

কানাডায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ছাড়াল

কানাডার বিভিন্ন প্রদেশে ক্রমবর্ধমান হারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, সরকার কর্তৃক বিভিন্ন বিধিনিষেধ দেয়া সত্ত্বেও করোনাভাইরাসকে কোনে ভাবেই নিয়ন্ত্রিত করা যাচ্ছে না। সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২৫ হাজার ৪ শত ৯৫ জন। মৃত্যুবরণ করেছেন ১৮ হাজার ৪শ' ৬২ জন। সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৮ হাজার ৬ শ' ২০ জন। 

কানাডার প্রধান চারটি প্রদেশ অন্টারিও, বৃটিশ কলম্বিয়া, আলবার্টা, এবং কুইবেকে নাটকীয়ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতালেও চাপ পড়ছে। গত ২৫ ডিসেম্বর শুক্রবার থেকে ক্যুইবেক আবার লকডাউন শুরু হয়েছে। একমাত্র জরুরি ফার্মেসি, গ্রোসারি ছাড়া সব বন্ধ থাকবে। 

ক্যুইবেকের জনসাধারণকে বলা হয়েছে, একান্ত জরুরি প্রয়োজন ছাড়া গ্রোসারি স্টোর গুলোতে কেউ যেনো একইদিনে বারবার ছোটখাটো একটি আইটেমের জন্য না যান। রেস্টুরেন্টগুলো শুধু টেকআউট এবং ড্রাইভথ্রো খোলা থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা-বিক্রেতারা মাস্ক পড়ে এবং দূরত্ব বজায় রেখে চলতে হবে। পুলিশ, স্বাস্থ্য পরিদর্শকরা কড়াকড়িভাবে নজরদারিতে রয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর