শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০২১ ১৭:৫৪
আপডেট : ১৯ মার্চ, ২০২১ ১৮:০১
প্রিন্ট করুন printer

বাংলাদেশ ও চীনের বাণিজ্য সম্পর্ক উন্নয়নে আলোচনা

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ ও চীনের বাণিজ্য সম্পর্ক উন্নয়নে আলোচনা
কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেলের সাথে ইউনান সিসিপিআইটির ইউনান সাব কাউন্সিলের প্রেসিডেন্টের বৈঠক

চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেডের (সিসিপিআইটি) ইউনান সাব কাউন্সিলের প্রেসিডেন্ট লিউ কিলিনের নেতৃত্বে চার সদস্যের এক প্রতিনিধি দল আজ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলামের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। 

তারা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেছেন। তারা বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য সম্পর্ক অধিকতর উন্নয়ন ও জোরদারকরণের বিষয়ে আলোচনা করেন। কৃষি ক্ষেত্রে অধিকতর উৎপাদনের জন্য চীনে উদ্ভাবিত নতুন প্রযুক্তি, বীজ ইত্যাদি বাংলাদেশে হস্তান্তরের বিষয়ে আলোচনা করা হয়।

বিসিআইএমভুক্ত দেশগুলো কোভিড-১৯ পরবর্তী ব্যবসা-বাণিজ্য জোরদারকরণ বিষয়ে নতুন মেকানিজম উন্নয়ন-প্রকল্প প্রণয়ন, এফবিসিসিআই ও সিসিপিআইটির মধ্যে বাণিজ্য সহযোগিতা বৃদ্ধি, সিসিপিআইটি এবং সার্কের মধ্যে সহযোগিতা-সংযোগ স্থাপন বিষয় নিয়েও তারা আলোচনা করেন। 

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন সিসিপিআইটি ইউনান সাবকাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট বাও ওয়েনতো, আন্তর্জাতিক যোগাযোগ ও প্রদর্শনী বিভাগের পরিচালক ই ডং এবং কনসালটেন্ট লেই লিন। এতে ভাইস কনসাল মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  
 

 

এই বিভাগের আরও খবর