১১ জুন, ২০২১ ১৫:২৪

বাংলাদেশি প্রার্থী মবিনের প্রচারণায় জমে উঠেছে ফিনল্যান্ডে সিটি কাউন্সিল নির্বাচন

জামান সরকার, হেলসিংকি থেকে

বাংলাদেশি প্রার্থী মবিনের প্রচারণায় জমে উঠেছে ফিনল্যান্ডে সিটি কাউন্সিল নির্বাচন

রেস্টুরেন্ট, দোকান থেকে শুরু করে অভিবাসীদের বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থী মবিন মোহাম্মদ ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তার নির্বাচনী এলাকা।

বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ নাগরিক মবিন মোহাম্মদের ব্যাপক প্রচার-প্রচারণা ও গণসংযোগে জমে উঠেছে ফিনল্যান্ডের এসপো সিটি কাউন্সিল নির্বাচন। 

প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে মবিন ছুটছেন অভিবাসী ভোটারের দ্বারে দ্বারে। তিনি প্রতিশ্রুতি দিচ্ছেন অভিবাসীদের মৌলিক সমস্যাগুলো সমাধানের। আর অভিবাসী ভোটাররা বলছেন, কর্মঠ, সৎ ও যোগ্য প্রার্থী মবিন মোহাম্মদকেই বেছে নেবেন তারা। ফিনল্যান্ডের ন্যাশনাল কোয়ালিশন পার্টির প্রার্থী মবিন নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

বৃহত্তর হেলসিংকির এসপো শহরের এখন মবিনের মোহাম্মদের ব্যাপক প্রচার-প্রচারণা। রেস্টুরেন্ট, দোকান থেকে শুরু করে অভিবাসীদের বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থী মবিন মোহাম্মদ ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তার নির্বাচনী এলাকা।

মবিনের নির্বাচনী প্রচারণায় বিপুল সংখ্যক অভিবাসীদের স্বতঃস্ফূর্ত ও স্বপ্রণোদিত অংশগ্রহণে আসন্ন এসপো সিটি কাউন্সিল ইলেকশন বাংলাদেশিদের মাঝে প্রাণবন্ত হয়ে উঠেছে। 

ফিনল্যান্ডের সিটি কাউন্সিল নির্বাচনে ইতোমধ্যে ২৬ মে থেকে ৮ জুন পর্যন্ত অগ্রিম ভোট বা এডভান্স ভোটিং শেষ হয়েছে। অভিবাসীদের সমর্থন আদায়ে এগিয়ে আছেন সিটি কাউন্সিলার প্রার্থী বাংলাদেশি মবিন। এদিকে বুথফেরত সমীক্ষায়ও অভিবাসীদের ভোটের প্রভাব মবিন মোহাম্মদের পক্ষে। 

ফিনল্যান্ডে সিটি কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরের ১৩ জুন রবিবার। এতে প্রথমবারের মতো ফিনল্যান্ডের ন্যাশনাল কোয়ালিশন পার্টি থেকে নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ নাগরিক মবিন মোহাম্মদ।

ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক কর্মকাণ্ডে মবিন মোহাম্মদ একটি উজ্জ্বল নাম। কুমিল্লায় জন্মগ্রহণকারী ও বিশিষ্ট ব্যবসায়ী মবিন মোহাম্মদ ব্যবসার পাশাপাশি ফিনিশ রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ১৯৯৩ সালে তিনি ফিনল্যান্ডে পাড়ি জমান।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর