শিরোনাম
প্রকাশ : ২৭ জুলাই, ২০২১ ২০:৩৩
প্রিন্ট করুন printer

ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনারের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনারের সাক্ষাৎ
শ্রী আদিত্য মিশ্র ও মোহাম্মদ ইমরান (ডানে)
Google News

ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান শ্রী আদিত্য মিশ্রের সাথে সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। গতকাল সোমবার নয়াদিল্লিতে শ্রী আদিত্য মিশ্রের অফিসে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার ভারতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

এতে বলা হয়েছে, আলোচনায় শ্রী আদিত্য মিশ্র তার প্রতিষ্ঠানের কার্যক্রম ও বাংলাদেশ স্থল সীমান্তের ভারতীয় অংশে অবস্থিত বন্দর এলাকায় স্থাপিত সমন্বিত চেকপোস্টসমূহের কর্মপদ্ধতি সন্বন্ধে হাইকমিশনারকে অবহিত করেন। এসময় হাইকমিশনার মোহাম্মদ ইমরান সাম্প্রতিক সময়ে সমন্বিত চেকপোস্টগুলো পরিদর্শনে তার অভিজ্ঞতা বিনিময় করে আশা প্রকাশ করেন যে, সীমান্ত এলাকায় অবকাঠামো উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করে যাবে। তিনি যাত্রীদের যাতায়াত ও পণ্য আমদানি-রপ্তানি সহজতর করার জন্য উভয় দেশের মধ্যে নিয়মিত যোগাযোগ রক্ষার উপর গুরুত্বারোপ করেন। 

উল্লেখ্য, এসকল সমন্বিত চেকপোস্ট ইমিগ্রেশন, কাস্টমস ও সীমান্তরক্ষী বাহিনীসহ সংশ্লিষ্ট সকল বিভাগসমূহ স্থলবন্দর কর্তৃপক্ষের তত্ত্বাবধানে একই ছাদের নিচে সমন্বিতভাবে কাজ করে থাকে। এতে যাত্রী চলাচল ও পণ্য পরিবহনের ক্ষেত্রে সুফল পাওয়া যায়। ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষ সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন সমন্বয়কারী প্রতিষ্ঠান। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর