মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার জাতীয় শোক দিবস পালন

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার উদ্যোগে রবিবার (১৫ আগস্ট) ক্যানবাংলা টেলিভিশন অডিটোরিয়ামে জাতির পিতা "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস" উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

এতে স্বাগত বক্তব্য ও সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার সভাপতি ড. মোঃ হুমায়ুন কবির। আলোচনা পর্বটি উপস্থাপনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কানাডার কার্যনির্বাহী সদস্য মুনিরা সুলতানা মিলি। অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। নীরবতা শেষে "যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই" এই বিখ্যাত গানটি খালি গলায় গেয়ে দর্শকদের অভিভূত করেন টরোন্টোর বরেণ্য কণ্ঠশিল্পী ফারহানা শান্তা। 

এতে প্রধান অতিথি ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল, বিশেষ অতিথি ছিলেন বাকসুর সাবেক ভিপি মোঃ ফাইজুল করিম। প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ আরও বক্তব্য রাখেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ মোহাম্মদ বাশার, কানাডা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন প্রমুখ।

বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য একটি দুর্নীতিমুক্ত শোষণহীন সমাজ প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল। 

পরে ড. মোঃ হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করেন হিমাদ্রি রয়, ফ্লোরা সূচি ও মনিরা সুলতানা মিলি। সঞ্চালক ড. মোঃ হুমায়ুন কবির তার স্বরচিত কবিতা ১৫-ই আগস্ট মানে কি! আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানেন ও অনুষ্ঠানে আগত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর