৩০ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৪৯

বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার উদ্যোগে শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন

হাসান তামিম, ভিয়েনা

বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনার উদ্যোগে শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা, অস্ট্রিয়া। এই উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর বিকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার স্থানীয় একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক বিকাশ ঘোষের সঞ্চালনায় এবং সভাপতি রবিন মোহাম্মদ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রহিম পাকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরনস্ট গ্রাফ এবং ম্যাজিস্ট্রেট ইভা জামান। এছাড়াও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর, সাংস্কৃতিক সম্পাদক নূসরাত সুলতানা মিষ্টি, বিশ্বজিৎ ঘোষ। 

আলোচনা সভায় সভাপতি রবিন মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক জননেত্রী শেখ হাসিনা। তাঁকে ঘিরেই সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। তিনি যেমন চেনেন বাংলার শ্যামল প্রকৃতি, তেমনি বাংলার মানুষ চেনে তাঁকে। বাঙালির সঙ্গে নিবিড় যোগসূত্র তাঁর জন্মান্তরের। দেশের মানুষের আস্থা ও অস্তিত্বে তাঁর স্থায়ী আসন। 

এছাড়াও প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন বলেন উন্নয়ন ও অগ্রযাত্রার নেত্রী, মানবতার মা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে নিরলস প্রচেষ্টায় দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। হাজার বছর ধরে এই সৌভাগ্যময় দিনটি সবার মাঝে বারে বারে ফিরে আসুক।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমন্ত্রিত অতিথিরা কেক কাটেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর