১৮ অক্টোবর, ২০২১ ১৯:২৮

শেখ রাসেলের জন্মদিনে দূতালয় চত্বরে ১০০টি বৃক্ষরোপণ করল নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন

অনলাইন ডেস্ক

শেখ রাসেলের জন্মদিনে দূতালয় চত্বরে ১০০টি বৃক্ষরোপণ করল নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে ভারতের নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন আজ দূতালয় চত্বরে বিভিন্ন উন্নত প্রজাতির ১০০ টি বৃক্ষরোপণ করা হয়।

দূতাবাসের হাই কমিশনার মুহাম্মদ ইমরান নিজ হাতে বৃক্ষরোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে শত বৃক্ষরোপণের কর্মসূচি গ্রহণ করা হয়। বৃক্ষরোপণে সহযোগিতা করেন দিল্লীর খ্যাতনামা স্বেচ্ছাসেবক সংগঠন প্লানটোলজি। বৃক্ষরোপণের সময়ে প্লানটোলজির নির্বাহী প্রধান রাধুকা আনন্দও  একটি বৃক্ষরোপণ করেন।

পরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দূতাবাস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানরা।

সন্ধ্যায় এ উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু হল মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। দূতাবাসের কমিশনার মুহাম্মদ ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শোনানো হয়। আলোচনায় অংশ নেন মিনিস্টার (কনস্যুলার) সেলিম মোঃ জাহাঙ্গীর।

হাই কমিশনার মুহাম্মদ ইমরান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা যে হীন উদ্দেশ্য নিয়ে শিশু রাসেলকে হত্যা করেছিলো তা কোনদিনও সফল হবে না বরং নিস্পাপ রাসেল নতুন প্রজন্মের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

পরে শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর