১ ডিসেম্বর, ২০২১ ১৩:৪৯

সিডনিতে মেন্টাল হেলথ ইভেন্ট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিতে মেন্টাল হেলথ ইভেন্ট অনুষ্ঠিত

সিডনিতে প্রবাসী বাংলাদেশি উইমেন্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে মেন্টাল হেলথ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার বিকেল চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত মেন্টাল হেলথ ইভেন্ট অনুষ্ঠিত হয়।

চলতি বছরের ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের মূল ঘোষণা ছিল মানসিক স্বাস্থ্য নিয়ে বেঁচে থাকা একজন মানুষের মানবিক অধিকার। এই ঘোষণার সাথে একাত্মতা পোষণ করে প্রায় প্রতিবছরই প্রবাসী বাংলাদেশি উইমেন্স অ্যাসোসিয়েশন এই বিশেষ মেন্টাল হেলথ ইভেন্টের আয়োজন করে আসছে।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে গ্রুপের প্রেসিডেন্ট ফেরদৌস সুলতানা জানান, প্রবাসী বাংলাদেশি উইমেন্স অ্যাসোসিয়েশন একমাত্র বাঙালি মহিলা সংগঠন, যারা ২০১৪ সাল থেকে মেন্টাল হেলথ নিয়ে কাজ করে আসছে।

অনুষ্ঠানের মূল উপস্থাপনায় ছিলেন গ্রুপের উদ্যমী সেক্রেটারি, ফয়জুন নাহার পলি ও হাসি আক্তার। এছাড়া জনপ্রিয় Psychologist JOHN Martin এবং অভিনেত্রী মৌসুমী মার্টিন মিলে এই মেন্টাল হেলথ ইভেন্টের মূল ইন্টারেক্টিভ সেশন পরিচালনা করেন।

তাছাড়া প্রফেশনাল এনএলপি ট্রেইনার মো. গোলাম মোস্তফা মানসিক সুস্থতার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন। এরপর হাসি আক্তারের স্বরচিত কবিতা এবং মারিয়া মনের সুললিত কণ্ঠে সংগীত পরিচালনা, ফয়জুননাহার পলির সাবলীল কবিতা অনুষ্ঠানটিকে অনেক বেশি আনন্দ মুখর করে তোলে।

এই বিশেষ অনুষ্ঠানের সার্বিক সহায়তায় ছিলেন নামিদ ফারহান ইভেন্ট এক্স গ্রুপ। তাছাড়া এই অনুষ্ঠানটি স্পন্সর করেছেন ফরহাদ ড্রাইভিং স্কুল এবং মেট্রো এসিস্ট, Moustafa’s Training & Coaching।

এছাড়া আমেনা আক্তার, মনোয়ারা মনু, শারমিন আক্তার, নিলুফা করিম, নাসরিন আক্তার, নাসরিন কাকলি, স্মৃতি, ফয়জুন নাহার পলি ও হাসি আক্তার তাহমিনা লিজার মতো কর্মীদের নিয়ে ভবিষ্যতেও মেন্টাল হেলথের ওপর আরও কিছু কাজ করতে আশাবাদী প্রবাসী বাংলাদেশি উইমেন্স অ্যাসোসিয়েশন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর