৬ জানুয়ারি, ২০২২ ১০:৩৮

যুক্তরাজ্যে চলবে বাংলা ছবি 'মিশন এক্সট্রিম'

যুক্তরাজ্য অফিস:

যুক্তরাজ্যে চলবে বাংলা ছবি 'মিশন এক্সট্রিম'

প্রথম বারের মতো যুক্তরাজ্যের সিনেওয়ার্ল্ডে চলবে বাংলা সিনেমা। এ উপলক্ষে লন্ডন বাংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আয়োজকরা। মূলধারার সিনেমা হল সিনেওয়ার্ল্ডে ৭৭ শো দেখাবে বলে জানিয়েছেন সিনেমার ইউরোপ ডিষ্ট্রিবইউটর রিভেইরী ফিল্মের ম্যানেজিং ডিরেক্টর রিন্টু চৌধুরী।

তিনি বলেন, প্রথমবারের মত ইউকে, আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের সিনেওয়ার্ল্ড সিনেমাতে আসছে ব্লকব্লাস্টার বাংলা মুভি 'মিশন এক্সট্রিম'। চলবে ৭ জানুয়ারি থেকে সিনেওয়ার্ল্ড লন্ডন ইলফোর্ড, ওয়েষ্ট ইন্ডিয়া কী, লুটন, ডাবলিন, সুইনডন, মিল্টন কেইনস, বার্মিংহাম, ব্র্যাডফোর্ড, ব্রিষ্টল, কার্ডিফ, গ্লাসগো, এবারডিন ও এডিনবরায়। 

সিনেমাটি দেখে বাংলা সিনেমা বিশ্ব দরবারে নিয়মিত করার আহ্বান জানালেন সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা অভিনেতা স্বাধীন খসরু।
বাংলা সিনেমা মানসম্মত বানানোর পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়াও বড় একটি কাজ বলে জানান ব্রিটিশ বাংলাদেশি ফিল্ম ডিরেক্টর মিনহাজ কিবরিয়া।

সিনেমাটির যুক্তরাজ্যে প্রচারণার সথে যুক্ত মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশের বাস্তবতায় এই ছবিতে একটি বক্তব্য আছে।

মুভিটি পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সল আহমেদ। পরিচালক সানী সানোয়ার বলেন, 'মিশন এক্সট্রিম বিদেশে ব্যাপকভাবে সমাদৃত হওয়ায় আমরা আনন্দিত। 

ইউকে, আয়াল‍্যান্ড ও স্কটল‍্যান্ডে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে বাংলা মুভির ইউকে ও ইউরোপে পরিবেশনার এক্সক্লুসিভ ডিসট্রিবিউটর রেভেরি ফিল্মস। 
রিভেরী ফিল্মস'র কর্ণধার রন্টি চৌধুরী বলেন, ইউরোপে এতো বাংলাদেশি থাকার পরেও আমরা কোনো দেশীয় সিনেমা রিলিজ দিতে সাহস পেতাম না। এর মূল কারণ ছিল কনটেন্টের মান। কিন্তু, ‘মিশন এক্সট্রিম’ দেখে মনে হলো এটা নিশ্চিন্তে রিলিজ দেয়া যায়। আপাতত আমরা ইউকে, আয়াল‍্যান্ডে ও স্কটল‍্যান্ডে মুভিটি রিলিজ দিচ্ছি। সামনে ইটালি, স্পেন, পর্তুগাল ও জার্মানিতেও মিশন এক্সট্রিমসহ অন‍্যান‍্য বাংলা মুভি চালাবো।

বিডি প্রতিদিন/এএম

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর