২৩ মে, ২০২২ ০৩:৪৮

সিডনিতে বৈশাখী মেলা উপলক্ষে সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

সিডনিতে বৈশাখী মেলা উপলক্ষে সাংবাদিক সম্মেলন

বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ায় উদ্যোগে গতকাল সিডনির মিন্টোস্থ নবাব রেস্টুরেন্টে বৈশাখী মেলা উদযাপন কমিটি তাদের আগামী ২৮ মে (শনিবার) তারিখের মেলা উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সংগঠনের সভাপতি ড. মাসুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড. রতন কুন্ড।

সিডনির টেম্পি পার্ক বৈশাখী মেলার উদ্যোক্তা বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহসভাপতি, বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়ায় সাধারণ সম্পাদক ও বৈশাখী মেলার মূল সমন্বয়ক গাউসুল আজম শাহজাদা এই মতবিনিময় সভায় আগামী ২৮ মে (শনিবার) তারিখের মেলার বিস্তারিত তুলে ধরেন। করোনা মহামারীর কারণে পরপর দুই বছর মেলা স্থগিত থাকায় এবারের মেলায় অনেক বেশি দর্শক সমাগম হবে তাই তিনি ব্যাংকসটাউন প্যাসওয়ের মতো বিশাল ভেন্যু নির্বাচন করেছেন বলেও জানান। 

তিনি আরও জানান, মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শিল্পী মমতাজ বেগম এমপি এবং সংশ্লিষ্টরা মেলবোর্নে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন। মেলার দিন ব্যাংকসটাউন স্টেশন থেকে পেসওয়ে পর্যন্ত ফ্রি শাটল বাস চলবে। যারা ট্রেনে করে আসবেন তারা নির্বিঘ্নে এই বাসে করে মেলা প্রাঙ্গণে যেতে পারবেন। মেলা প্রাঙ্গনে অসংখ্য ফ্রি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে বলে তিনি জানান।

মেলা প্রবেশে মূল্য জন প্রতি ১২ ডলার থেকে কমিয়ে ১০ ডলার এবং একটি গাড়ি পার্কিং এর জন্য আরও ১০ ডলারের টিকেট সংগ্রহ করতে হবে। তবে ৬ বছরের নীচে শিশুরা বিনা মূল্যে প্রবেশ করতে পারবে । মেলার টিকেট লাকেম্বা, ইঙ্গেলবার্ন, মিন্টো, ব্লাকটাউন, ইস্ট হিলসসহ বিভিন্ন বাংলাদেশি গ্রোসারি দোকানে পাওয়া যাচ্ছে বলে তিনি জানান। এছাড়া মেলা প্রাঙ্গণেও টিকেট পাওয়া যাবে।

সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে এই মেলা। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর