৩ অক্টোবর, ২০২২ ১৫:০৬

সিডনিতে ত্রিনয়ণী’র দুর্গাপূজা

নাইম আবদুল্লাহ

সিডনিতে ত্রিনয়ণী’র দুর্গাপূজা

অস্ট্রেলিয়ার সিডনিতে ‘ত্রিনয়ণী’র আয়োজনে এই প্রথমবার দুইদিন সার্বজনীন দুর্গাপূজার আয়োজন করা হয়। সিডনির রোজলিয়া কমিউনিটি হলে গত ১ অক্টোবর (শনিবার) সকাল থেকে শুরু হয়ে পরদিন রবিবার সন্ধ্যা পর্যন্ত বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত হয়ে উৎসবে মেতে উঠেন।

প্রতিদিন সকালে পূজা-অর্চনা পরবর্তী প্রসাদ বিতরণ করা হয়। সন্ধ্যা হতে মধ্যরাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাক-ঢোলের সাথে আরতি আর নাচে-গানে প্রবাসীরা দেশের উৎসবের অনুভূতি ফিরে পান। সিডনির জনপ্রিয় শিল্পী রাসেল ইকবাল, রুমানা ফেরদৌসী, সাঈদুল খান তাপস, তুলি চৌধুরী, ফিরোজ সিদ্দিকী, গোপা ঘোষসহ অন্য শিল্পীরা অনুষ্ঠানটিকে উৎসবে রূপ দেন।

উপস্থিত প্রবাসীরা পূজোর প্রতিমা, মণ্ডপসজ্জার সাথে আতিথেয়তার প্রশংসা করেন। অতিথিদের মতে এিনয়ণীর আয়োজিত পূজায় তারা নিজের পূজার অনুভূতি পেয়েছেন। 

এ আয়োজনের মূল আকর্ষণ ছিল সবধর্মের প্রবাসীদের উপস্থিতি আর সহযোগিতা। আয়োজকদের পক্ষে ডা. সত্যজিৎ দত্ত, ডা. রাজীব দাশ, রোহান লালা, দেবাশীষ চৌধুরী, নন্দন মজুমদার, উত্তম বসাক, সুদীপ সাহা, ইন্দ্রজিৎ দাশ সবাইকে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। ধর্ম যার যার, উৎসব সবার এ চেতনাকে ধারণ করে তারা সামনের বছরগুলোতে আরও বড় পরিসরে এ সার্বজনীন উৎসবের আয়োজন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর