১১ জানুয়ারি, ২০২৩ ১৯:০২

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কাতার দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত

আমিন ব্যাপারী,কাতা

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে  কাতার  দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত

আল হেলাল দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়

কাতারে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার দোহার আল হেলাল দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। দূতাবাসের লেবার মিনিস্টার ও চার্জ দ্য অ্যাফেয়ার্স ড .মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতালয় প্রধান নাছির উদ্দীন।

অনুষ্ঠানের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন কাউন্সিলর তন্ময় ইসলাম, কাউন্সিলর মাহাদী হাসান, কাউন্সিলর মোবাশ্বেরা কাদেরী, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, ইঞ্জিনিয়ার আবু রায়হান, মো. ইসমাইল মিয়া, মুসলেম উদ্দিন, আমিন রসুল সাইফুল, জুলফিকার আজাদ, নুরুল আফছার বাবুল, কফিল উদ্দিন, মাহবুবুর  রহমান চৌধুরী, শফিকুল ইসলাম প্রধান, ই এম আকাশসহ প্রমুখ।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বংলা’ গড়ায় অভূতপূর্ব সাফল্যের কথা উল্লেখ করে এই অগ্রযাত্রায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর