১৮ মার্চ, ২০২৩ ১৭:৫৯

কাতারে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

আমিন ব্যাপারী, কাতার

কাতারে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

কাতারে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

কাতারে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে দূতাবাসে অনুষ্ঠান শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম।

দ্বিতীয় পর্বে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে কেক কাটা হয় এবং বিভিন্ন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পরাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্যদের বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের লেবার মিনিস্টার ড. মুস্তাফিজুর রহমান, পলিটিক্যাল মিনিস্টার উয়ালিউর রহমান, পাসপোর্ট ও ভিসা বিভাগের কাউন্সিলর মাহাদী হাসান। প্রথম সচিব তনময় ইসলাম, মুফাশ্বেরা কাদেরী, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনসহ বাংলাদেশ কমিউনিটি, বীর মুক্তিযোদ্ধা ও সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম তার বক্তব্যে জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ গঠনে তার অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। শিশু কিশোরদের প্রতি জাতির পিতার অপরিসীম ভালোবাসা ও মমতা সম্পর্কে আলোচনাকালে তিনি শিশু কিশোরদের বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশ ও বিদেশে নিজেদের সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর