৪ জুন, ২০২৩ ১০:৫০

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রবাসীদের ঐক্যের আহ্বান নিউইয়র্ক পথমেলায়

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রবাসীদের ঐক্যের আহ্বান নিউইয়র্ক পথমেলায়

প্রবাসীদের স্মার্ট বাংলাদেশ রচনায় ঐক্যবদ্ধ থাকার আহ্বানে মেলায় উদ্বোধনী বক্তব্য দেন মো. কাদের মিয়া। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

প্রবাস প্রজন্মে বাংলা ভাষা ও সংস্কৃতি বিকাশের পাশাপাশি শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশকে আরও বেশি উদ্ভাসিত করার সংকল্পে পথমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নিউইয়র্ক সিটির ওজোনপার্কে এই মেলা অনুষ্ঠিত হয়।

মেলা উদ্বোধন প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল কাদের মিয়া স্বদেশ-সংস্কৃতির প্রতি প্রবাসীদের মমত্ববোধের প্রশংসা করেন এবং বহুজাতিক এ সমাজে এমন আয়োজনের জন্যে আয়োজকদের ধন্যবাদ জানান।

কাদের মিয়া গণমাধ্যমকর্মীদের কাছে পরবর্তীতে বলেন, বঙ্গবন্ধুর দেওয়া বাংলাদেশ আজ তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বঙ্গবন্ধুৃর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে এগিয়ে চলার এই অভিযাত্রা তথা স্মার্ট বাংলাদেশ রচনার সংকল্পকে অব্যাহত রাখতে সামনের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে হবে।

মেলা কমিটির আহ্বায়ক লিটন চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য-সচিব আশরাব আলী লিটনের সঞ্চালনায় উদ্বোধনী পর্বে আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ভূইয়া, কমিউনিটি লিডার মিসবাহ আবদিন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ জাফর উল্লাহ, কমিউনিটি লিডার মতিউর রহমান, আপেল ফেরদৌস, মাহমুদুল হাসান, এ এস এম মইনুদ্দিন প্রমুখ।

মেলায় স্বদেশী খাদ্য ও পণ্যের স্টলে ভিড় ছিল চোখে পড়ার মতো। বাঙালি আমেজে অঘোষিত এক বন্ধনে নারীরা কেনাকাটা করেছেন। একইসঙ্গে মূলমঞ্চে বাঙালির জয়গানের পরিপূরক সংগীতানুষ্ঠানে অংশ নেন রাজিব, নুরুজ্জামান লাল্টু, মেহা, মীম, টিপু এবং মাটি ব্যান্ডের শিল্পীরা। সূর্যাস্ত পর্যন্ত মেলার বিনোদনমূলক পরিবেশনা উপভোগ করেন প্রবাসীরা। সমাপনী বক্তব্যে লিটন চৌধুরী এবং আশরাব আলী খান লিটন প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন মেলার আয়োজনকে সাফল্যমণ্ডিত করতে আন্তরিক সহযোগিতার জন্য।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর