২৭ নভেম্বর, ২০২৩ ১৯:০১

আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়ার উদ্যোগে ‘চা এ আড্ডা’

নাইম আবদুল্লাহ

আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়ার উদ্যোগে ‘চা এ আড্ডা’

অ্যাসোসিয়েশন অফ আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া (আইএনসি) গত শনিবার ক্যাম্পবেলটাউন সিভিক হলে ‘চা এ আড্ডা’ নামে একটি ভিন্ন রকমের অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের মূল লক্ষ্য ছিল সবাইকে ইউনিভার্সিটির দিনগুলোতে ফিরিয়ে নেওয়া ও পুরনো স্মৃতিচারণ করা। পাশাপাশি এই আড্ডা নতুন সামাজিক বন্ধন ও বন্ধুত্ব তৈরি এবং বর্তমান বন্ধনগুলো আরও মজবুত করার সুযোগ বয়ে আনে।

দেশের আমেজ ফিরে পেতে ইউনিভার্সিটির দিনগুলোর মতো করে আড্ডা জমানোর জন্য আয়োজন করা হয় চা, শিঙাড়া, পাকোড়া, ছোলাবুট, চটপটি, তেহারিসহ বেশ কয়েক প্রকারের দেশীয় খাবার। গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের বদলে অনুষ্ঠানে আয়োজন করা হয় ইউনিভার্সিটির দিনগুলোর মতো ক্যারম এবং দাবা খেলা ও টুনটাং করে সবাই মিলে একসাথে গানে গলা মিলিয়ে গিটারের আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত সবাই খাবার হাতে গল্পে এবং ক্যারম খেলায় মেতে ছিল। ছোট্টমণিদের জন্যে ছিল পেশাদার বিনোদনকারী দ্বারা জাদু এবং বিনোদনের আয়োজন। এতে বাচ্চারা তাদের আনন্দে এবং তাদের বাবা মায়েরা চায়ের আড্ডায় মেতে ছিল।

অনুষ্ঠানে ক্যাম্বেলটাউন কাউন্সিলের ডেপুটি মেয়র ও কাউন্সিলর মো. ইব্রাহীম খলিল মাসুদ এবং কাউন্সিলর মাসুদ চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডেপুটি মেয়র তার বক্তৃতায় সবাই মিলে ভবিষ্যতে বাংলাদেশিদের সামাজিক অবস্থান আরও উন্নত করার আহ্বান জানান।

অনুষ্ঠানটির আয়োজনের দায়িত্বে ছিলেন অ্যাসোসিয়েশন অফ আইইউবি অ্যালামনাই অস্ট্রেলিয়া আইএনসি’র বর্তমান কার্যকরী পরিষদ সভাপতি কামরুল হাসান সুমন, সাধারণ সম্পাদক বেনজির হক বাধন, সহ-সভাপতি সৈয়দা আফসানা হক, প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ ফকরুল আলম, কোষাধ্যক্ষ মোঃ ফেরদৌস সিদ্দিকী তুহিন এবং কার্যকরী পরিষদের পরিচালক ফারজানা খান দিনা, ইমতিয়াজ আহমেদ মল্লিক, মোর্শেদউল আলম খান নিহাদ, সাবরিনা আশরাফ লিরা, তসলিমা আহমেদ ছোয়া, কাওসার আক্তার রোজি, শাহরিয়ার খান, আব্দুল্লাহ আল মামুন, আলি তারেক চৌধুরী এবং মোজাম্মেল হক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর