২৩ মে, ২০২৪ ১৫:০৪

ফ্লোরিডায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ফ্লোরিডায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমেদের সভাপতিত্বে ১৭ মে স্থানীয় লেকওয়ার্থ সিটিতে প্যারাডাইজ ইন্ডিয়ান রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। 

সভা পরিচালনা করেন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মুজিব উদ্দিন। সভায় মূখ্য আলোচক ছিলেন ইউ এস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান। 

তিনি বলেন, সেদিন আকাশে মেঘ ছিল সারা বাংলার মানুষের সাথে কেদেঁছিল আকাশ বাতাস......। আজ সেই ঐতিহাসিক ১৭ মে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। 

এম ফজলুর রহমান উল্লেখ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত হন। এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে তারা রেহাই পান। পরবর্তীতে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। তারই ধারাবাহিকতায় শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানানোর জন্য উপস্থিত প্রায় ১৫ লাখ মানুষের হৃদয় ছোঁয়া ভালবাসার জবাবে তিনি বলেছিলেন, বাংলার মানুষের পাশে থেকে মুক্তির সংগ্রামে অংশ নেয়ার জন্য তিনি দেশে এসেছেন। 

এ সভায় আরও বক্তব্য রাখেন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি ইমতিয়াজ হাসান, শেখ বাবুল, ওসমান চৌধুরী অপু এবং এম রহমান জহির, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, শিক্ষা সম্পাদক মোজাম্মেল হক, কার্যকরী পরিষদের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা বুলবুল চৌধুরী, নুর খান, তাজুল ইসলাম, মীর কুতুব, খোরশেদ আলম, সদরুল আমিন, আক্কাস আলী, কবির শেখ প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর