শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০১৬ ২৩:৪৩

বেয়ারস্ট্রোর লড়াকু সেঞ্চুরি

হেডিংলি টেস্ট

ক্রীড়া ডেস্ক

বেয়ারস্ট্রোর লড়াকু সেঞ্চুরি

হেডিংলি টেস্টের প্রথম দিনই বিপাকে পড়েছিল স্বাগতিক ইংল্যান্ড। মাত্র ৮৩ রানেই তারা হারিয়ে ফেলেছিল ৫ উইকেট। তারপরেও বেয়ারস্ট্রোর লড়াইয়ে শেষ পর্যন্ত ২৯৮ রান করেছেন ইংল্যান্ড। ১৪০ রানের রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। ১৮৩ বলে ১৩ বাউন্ডারির সঙ্গে একটি বিশাল ছক্কা। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেছেন বেয়ারস্ট্র।

ইংল্যান্ডের পঞ্চম উইকেটের পতনের পর হলসের সঙ্গে তার ১৪১ রানের জুটিই ইংল্যান্ডকে বড় স্কোর এনে দেয়। হলস করেছেন ৮৬ রান। সেঞ্চুরি করতে না পারলেও হলস উইকেটে ছিলেন নির্ভরতার প্রতীক হয়ে। এক প্রান্ত থেকে যখন একের পর এক উইকেটের পতন ঘটছিল তখন আরেক প্রান্তে উইকেট আগলে রেখেছিলেন হলস। ৮৬ রান করতেই খেলেছেন ২০৫ বল।

বেয়ারস্ট্র ও হলস ছাড়া সুবিধা করতে পারেননি ইংল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান। বাকিদের মধ্যে সর্বোচ্চ ১৭ রান করেছেন স্টিভেন ফিন। ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে ছয়জনই দুই অঙ্কের কোটায় পৌঁছাতে ব্যর্থ হয়েছেন। তিনটি করে উইকেট নিয়েছেন লঙ্কান বোলার চামিরা ও সানাকা। দুই উইকেট নিয়েছেন হেরাথ। টেস্টটির আড়ালে সবার নজর ছিল ইংলিশ কোচ অ্যালিয়েস্টার কুকের দিকে। প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের ক্লাবের নাম লেখানোর সুযোগ ছিল ইংলিশ অধিনায়কের। ৩৬ রান কম নিয়ে খেলতে নামেন কুক। সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১৬ রানে। ২০ রান এখনও কম কুকের। দ্বিতীয ইনিংসে হওয়ার সম্ভানা উজ্জ্বল।   

ইংল্যান্ডে ২৯৮ রানে অলআউট করে দেওয়ার পর শ্রীলঙ্কাও ব্যাট করতে নেমে বিপাকে পড়েছে। মাত্র ১২ রানেই তিন উইকেট হারায় তারা।


আপনার মন্তব্য