সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

যুব টেস্টে বাংলাদেশের জয়

ক্রীড়া প্রতিবেদক

যুব টেস্টে বাংলাদেশের জয়

সহজ ভাবেই জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। যুবারা প্রথম টেস্টে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড যুবাদের। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চতুর্থ দিনে ৩৫ রানের ছোট লক্ষ্য খেলতে নেমে বাংলাদেশের ১০ ওভার পেরিয়ে যায়। রানের খাতা খোলার আগেই ফিরে যান তানজিদ হাসান। জয়ের খুব কাছে স্ট্যাম্পড হন আরেক ওপেনার অমিত হাসান। দুটি চারে ২০ রানে অপরাজিত থাকেন শামিম হোসেন। একমাত্র স্কোরিং শটে ছক্কার ম্যাচ শেষ করেন পারভেজ হোসেন।

এর আগে ৬ উইকেট ৮৯ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড জর্জ হিল ও লুক হ্যালমানের দৃঢ়তায় এগিয়ে যায়। সপ্তম উইকেটে তারা গড়েন ৪৫ রানের জুটি। তিন ছক্কা ও এক চারে ৩২ রান করা ছিল হিলকে এলবিডব্লিউ করে ইংলিশদের প্রতিরোধ ভাঙেন মিনহাজুর। এরপর বেশি দূর এগোয়নি সফরকারীদের ইনিংস। তাদের শেষ তিনটি উইকেটও নেন মিনহাজুর।

২৮ রানে ৬ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। যুব টেস্টে এটি বাংলাদেশের কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং। গত অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ৯৩ রানে নিয়েছিলেন ৭ উইকেট। সেটাই ছিল যুব টেস্টে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং। আগামী শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় ও শেষ যুব টেস্ট।

সর্বশেষ খবর