শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০১৯ ২৩:০৬

প্রিমিয়ার লিগ মাঠে নামছেন সৌম্য-মিথুন

ক্রীড়া প্রতিবেদক

প্রিমিয়ার লিগ মাঠে নামছেন সৌম্য-মিথুন

ক্রাইস্টচার্চের আল নূর মসজিদের নারকীয় ঘটনায় হতভম্ব বিশ্ব। স্তম্ভিত ক্রিকেট বিশ্ব। জুমার নামাজে ট্রেন্ট ব্যারান্টের গুলিবর্ষণে নিহত হয়েছেন ৫০ জন। ভাগ্য সহায় থাকায় অল্পের জন্য বেঁচে গেছেন মাহমুদুল্লাহ, মুশফিক, তামিমরা। বেঁচে গেলেও ওই দুর্ঘটনায় যে মানসিক ধাক্কা পেয়েছে, তাতে টালমাটাল হয়ে পড়েছে বাংলাদেশের ক্রিকেটারদের আত্মবিশ্বাস। ওই দুর্বিষহ অবস্থা থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য নিউজিল্যান্ড সফরকারী ক্রিকেটারদের সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম নিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে বলেছে বিসিবি। ক্রিকেটারদের অনেকেই এখন সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। তাই প্রিমিয়ার ক্রিকেটে তাদের দেখা যাবে না। তবে নিউজিল্যান্ডে খেলে আসা সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন আজ মাঠে নামছেন। দুই টাইগার ক্রিকেটার খেলবেন বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে। চার দিনের বিরতির পর আজ আবার মাঠে গড়াচ্ছে ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেট। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের প্রতিপক্ষ লিজেন্ড অব রূপগঞ্জ। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর প্রতিপক্ষ শাইনপুকুর ক্রীড়া চক্র এবং বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক।

ক্রাইস্টচার্চের নারকীয ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছে বাংলাদেশের ক্রিকেটাররা। তবে নিহত হয়েছেন বাংলাদেশের ৫ জন। নিহত এবং বেঁচে যাওয়ার ক্রিকেটারদের জন্য গতকাল বিসিবি অফিসে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের নিরাপত্তা বিষয়ে বলেন, ‘প্রয়োজনে দলের সঙ্গে নিরাপত্তা দল পাঠানো হবে।’ গতকাল দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, পরিচালক নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন, জালাল ইউনুস, এনায়েত হোসেন সিরাজ, টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, আকরাম খান, হাবিবুল বাশারসহ কর্মকর্তারা।

প্রিমিয়ার ক্রিকেটের প্রথম তিন রাউন্ড শেষে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান করছে আবাহনী ও মোহামেডান। দুই প্রতিদ্বন্দ্বী বহু বছর পর প্রিমিয়ার ক্রিকেটে সমানতালে এগোচ্ছে। দুই দলই তিনটি করে জয় পেয়েছে। প্রিমিয়ার ক্রিকেট টি-২০ চ্যাম্পিয়ন শেখ জামাল তিন ম্যাচে জয় পেয়েছে একটি এবং হেরেছে ২টি। আবাহনীর প্রতিপক্ষ শাইনপুকুর তিন ম্যাচের সবগুলোতেই হেরেছে। বর্তমান চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে বিকেএসপিকে ৬০ রানে, উত্তরা ক্লাবকে ১৮৯ রানে ও ব্রাদার্স ইউনিয়নকে ১৪ রানে হারিয়েছে। দলটির পক্ষে আজ সৌম্য ও মিথুন খেলবেন। প্রথম দুই ম্যাচ না খেললেও তৃতীয়টি খেলেছেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্রিকেট পাড়ায় গুঞ্জন, ম্যাচ খেলার ফিটনেস ফিরিয়ে আনতে আবাহনীর হয়ে আজ মাঠে নামছেন সাকিব আল হাসান। আঙ্গুলের ইনজুরির জন্য নিউজিল্যান্ডে খেলতে যাননি বিশ্বসেরা অলরাউন্ডার।       

আজকের খেলা

ম্যাচ                                                                                       ভেন্যু

মোহামেডান-লিজেন্ড অব রূপগঞ্জ               মিরপুর

আবাহনী-শাইনপুকুর                                      ফতুল্লা

শেখ জামাল- প্রাইম ব্যাংক                            বিকেএসপি


আপনার মন্তব্য