শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৫ জানুয়ারি, ২০২০ ২৩:৫৪

রাসেল ঝড়ে ফাইনালে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

রাসেল ঝড়ে ফাইনালে রাজশাহী

লড়াইটা ছিল ক্যারিবীয় দুই তারকা ক্রিস গেইল বনাম আন্দ্রে রাসেলের। দুই তারকাই ঝড় তুলেছিলেন।  গেইল খেললেন ২৪ বলে ৬০ রানের ইনিংস। রাসেল ২২ বলে করলেন অপরাজিত ৫৪! তবে রাজশাহী রয়্যালসকে জিতিয়ে দিয়ে গেইলকে ম্লান করে দিলেন রাসেল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২ উইকেটে হারিয়ে আগামীকাল ফাইনালে খুলনা টাইগার্সের সঙ্গী হলো রাজশাহী রয়্যালস।

জয়ের জন্য শেষ দুই ওভারে রাজশাহীর দরকার ছিল ৩১ রান। মেহেদী হাসান রানার করা ইনিংসের ১৯তম ওভার থেকে ২৩ রান নেন রাসেল ও আবু জায়েদ মিলে। শেষ ওভারে টার্গেটটা খুবই সহজ হয়ে যায়। ৬ বলে দরকার ছিল ৮ রান। চট্টগ্রামের বোলার গুনারতেœ প্রথম দুই বল ডট দেন। তৃতীয় বল ওয়াইড। ৪ বলে দরকার তখন ৭ রান। পরের বল সোজা গ্যালারিতে আছড়ে ফেলেন রাসেল। বলটি নো হওয়ায় ৭ রান হয়ে যায়। অবিশ্বাস্য জয় পায় রাজশাহী। গতকাল দ্বিতীয় কোয়ারিফায়ার্সে প্রথমে ব্যাট করতে  নেমে ক্রিস গেইলের হাফ সেঞ্চুরিতে ১৬৪ রান করেছিল চট্টগ্রাম। মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন গেইল। ক্যারিবীয় তারকার তা-বের পর বাইশগজে ঝড় তুলে ছিলেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও। কিন্তু তিনিও ইনিংসটিকে টেনে নিয়ে যেতে পারেননি। ৩৩ রানেই ফিরে যেতে হয়। গেইল ও মাহমুদুল্লাহর আউটের পর যেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংসই ল-ভ- হয়ে গেল। যেখানে প্রথম ১০ ওভারে ৩ উইকেটে ১১১ রান করেছিল

বন্দরনগরীর দলটি সেখানে পরের ১০ ওভারে এসেছে মাত্র ৫৩ রান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ ১৬৪ রান। গেইল কাল ৫টি ছক্কা ও ৬টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন। বঙ্গবন্ধু বিপিএলে প্রথম দুই ম্যাচে ২৩ করে রান করেছিলেন ক্যারিবীয় তারকা। তৃতীয় ম্যাচে ৩৮। কাল জ্বলে উঠলেন কিন্তু হাফ সেঞ্চুরির পর ইনিংসটি আর লম্বা করতে পারেননি।

গেইল আউট হওয়ার পরও রানের গতি ধরে  রেখেছিলেন মাহমুদুল্লাহ। আফিফের ওই ওভারেই টানা দুটি ছক্কা হাঁকান। গেইল আউটে রানের গতিতে  কোনো প্রভাব ফেলতে দেননি চট্টগ্রাম দলপতি। কিন্তু তিনিও স্পিন বলেই ধরাশায়ী হয়ে যান। মোহাম্মদ  নেওয়াজের বলে আউট হওয়ার আগে তিনটি ছক্কা ও চার হাঁকিয়েছেন। ১৮ বলে ৩৩। যেখানে অনায়াসে দুই শতাধিক স্কোর হওয়ার কথা সেখানে ১৬৪! তবে রাজশাহী ১৬৫ রানের টার্গেট দিয়েও লড়াই জমিয়ে তুলেছিল চট্টগ্রাম। কিন্তু রাসেল ঝড়ে সব শেষ হয়ে যায়।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৬৪/৯ (২০ ওভার) (গেইল ৬০,

মাহমুদুল্লাহ ৩৩। নওয়াজ ২/১৩)

রাজশাহী রয়্যালস : ১৬৫/৮ (১৯.২ ওভার) (রাসেল ৫৪*,

ইরফান ৪৫। এমরিত ২/৪১, রুবেল ২/৩২)

ফল : রাজশাহী ২ উইকেটে জয়ী, ম্যাচ সেরা : অন্দ্রে রাসেল


আপনার মন্তব্য