শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০১

কে জিতবে শিরোপা

ফিলিস্তিন নাকি বুরুন্ডি?

ক্রীড়া প্রতিবেদক

ফিলিস্তিন নাকি বুরুন্ডি?

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বুরুন্ডি। অন্যদিকে আগেই সিশেলসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল ফিলিস্তিন। বঙ্গবন্ধু গোল্ডকাপের বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে ফিলিস্তিনই অন্যতম ফেবারিট। তা ছাড়া ফিফা র‌্যাংকিংয়েও দলটা বুরুন্ডির (১৫১) চেয়ে এগিয়ে। ফিলিস্তিনের র‌্যাংকিং ১০৬। কিন্তু ফিফা র‌্যাংকিং নিয়ে ভাবছে না বুরুন্ডি। চ্যাম্পিয়ন হয়েই বাড়ি ফিরতে চায় তারা। অন্যদিকে ফিলিস্তিনও টানা দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ জিততে চায়। আজ বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ফিলিস্তিন ও বুরুন্ডি।

বুরুন্ডির কোচ জোসলিন মুতিমা বলেছেন, ‘আমাদের ফুটবলাররা দারুণ খেলেছে টুর্নামেন্টে। আশা করি ফাইনালেও ভালো খেলে জিততে পারবে। চ্যাম্পিয়ন হয়েই আমরা বাড়ি ফিরতে চাই।’ বুরুন্ডি আফ্রিকান ফুটবলে নিজেদের শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত করার লড়াই করছে। গত বছর প্রথমবারের মতো আফ্রিকান নেশন্স কাপের চূড়ান্ত পর্বে খেলেছে বুরুন্ডি। কোনো ম্যাচ না জিতলেও নাইজেরিয়ার মতো দলের বিপক্ষে দুরন্ত ফুটবল খেলেছে তারা। তা ছাড়া সেমিফাইনালে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলেছে বুরুন্ডি। বিশেষ করে এরই মধ্যে টুর্নামেন্টে ৭ গোল করা শিমিরিমানা অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন। দুটি হ্যাটট্রিক রয়েছে তার। ফিলিস্তিন এবারের টুর্নামেন্টে এখনো খুব ভালো ফুটবল উপহার দিতে পারেনি। বিশেষ করে সেমিফাইনালে তো হারতেই বসেছিল তারা। তাও পুচকে দল সিশেলসের বিপক্ষে। কিন্তু ফাইনাল বলে কথা! বিশেষ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালে ফিলিস্তিন অতিরিক্ত আত্মবিশ্বাসীই থাকবে।

 ফিলিস্তিনের কোচ মাকরাম বাবুব বলেন, ‘আমরা ফাইনালে ভালো ফুটবল খেলতে চাই। এখানে আগেও আমরা চ্যাম্পিয়ন হয়েছি। আশা করি, এবারও চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরতে পারব।’

দুটি দলই চ্যাম্পিয়ন হতে মরিয়া! দেখা যাক, ফাইনালের পর শেষ হাসি কারা হাসে।


আপনার মন্তব্য