শিরোনাম
প্রকাশ : রবিবার, ৩১ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০২০ ২২:৫৭

এখনো ইসিবির চক্ষুশূল হেলস!

♦ ৯ জুুুন ইংল্যান্ড যাবে উইন্ডিজ ♦ তারপর ২ সপ্তাহ কোয়ারেন্টাইন

ক্রীড়া ডেস্ক

শৃঙ্খলা ভঙ্গের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ইংলিশ ক্রিকেটার অ্যালেক্স। বিশ্বকাপের আগে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাকে শাস্তি দিয়েছিল। তাই দুর্দান্ত ফর্মে থাকার পরও ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলা হয়নি তার। হেলসকে ছাড়াই প্রথমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপ জিতে ইংলিশরা। সতীর্থদের বিশ্বকাপ জয়ের আনন্দ তাকে ক্ষতবিক্ষত করেছে। সেটাই ছিল হেলসের জন্য অনেক বড় শাস্তি।

করোনার পর আবারো ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছে ইংল্যান্ড। ইতিমধ্যে বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে তারা সামাজিক দূরত্ব মেনে অনুশীলনও করে দিয়েছেন। অনুশীলনের জন্য ডাক পেয়েছিলেন হেলস। অনেকেই ভেবেছিলেন, এবার হয়তো এই ওপেনারের ওপর বোর্ড আস্থা রাখতে শুরু করেছে। কিন্তু না, আবারও ধাক্কা খেলেন হেলস। ইসিবি ৫৫ জন ক্রিকেটারকে নিয়ে তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সাজিয়েছে। এই ক্রিকেটারদের মধ্য থেকেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলবে দল। কিন্তু সেখানে নাম নেই হেলসের। এতে বোঝা যায়, এখনো ইসিবির চক্ষুশূল হয়ে আছেন তিনি।

ইংলিশ ক্রিকেট বোর্ডের লম্বা তালিকায় নেই লিয়াম প্লাঙ্কেট ও জেমি পোর্টারের নামও। নেওয়া হয়েছে ১৪ জন নতুন তরুণ ক্রিকেটারকে, এখনো জাতীয় দলের জার্সি যাদের অভিষেক হয়নি।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৯ জুন কিংবা তারপর যে কোনো দিন এক বিশেষ বিমানে ওয়েস্ট ইন্ডিজ দলের ইংল্যান্ড যাবে। তার ক্যারিবীয় ক্রিকেটারদের দুই সপ্তাহ বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে ইসিবির পরিচালক স্টিভ এলয়র্দি।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের জন্য রাখা হতে পারে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড বা সাউদাম্পটনের এইজেজ বোলে (পুরনো নাম রোজ বোল)। এইজেজ বোলের বাড়তি সুবিধা হচ্ছে, নয়নাভিরাম স্টেডিয়ামের এক পাশের গ্যালারিতেই রয়েছে একটি ফাইভ স্টার হোটেল। পাশেই গলফ গ্রাউন্ড।

ইসিবি দুই দলের ক্রিকেটারদের এক হোটেলেই রাখার চিন্তাও করছে। তাতে মেডিকেল টিমের কাজ করাও সুবিধা হবে। সব দিক বিবেচনা করেই সিদ্ধান্ত ইংলিশ ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট খেলতে পারছেন না। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ ছাড়া আয়ারল্যান্ডের সঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আছে। এ ছাড়া পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ আছে ইংল্যান্ডের। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া দল সফর করবে ইংল্যান্ড। ইংল্যান্ডের সামনে ব্যস্ত সূচিকে চিন্তা করেই ৫৫ জনের তালিকা দেওয়া হয়েছে। এই তালিকা থেকে বাদ পড়ায় হেলসের জন্য জাতীয় দলে ফেরার রাস্তাটা আপাতত বন্ধই হয়ে গেল।


আপনার মন্তব্য